খেলাধুলা সংবাদ

বোলিংয়ে কিন্তু টাইগারদের দাপট

স্পোর্টস ডেস্ক : শেষ হল বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের চট্টগ্রাম পর্বের খেলা। চট্টগ্রাম পর্বের খেলা শেষ বিপিএলে পয়েন্ট তালিকায় সবার উপরে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর সবার নিচে আছে চিটাগাং ভাইকিংস। চট্টগ্রাম পর্বে আরো একটি বিষয়ের নিষ্পত্তি হয়ে গেছে। সেটা হল দুটি দল এরই মধ্যে শেষ চার নিশ্চিত করেছে। তারা হল কুমিল্লা ও খুলনা। আর প্রথম দল হিসেবে বিপিএল থেকে বিদায় নিশ্চিত করেছে চিটাগাং ভাইকিংস।

তৃতীয় পর্ব শেষে রান এবং উইকেটে দুই বিভাগে দুই রকম দাপট দেখা যাচ্ছে। রানে দাপট দেখাচ্ছে বিদেশীরা আর উইকেটে দাপট চলছে দেশীয়দের।

রানে সবার উপরে আছে রবি বোপারা। রংপুরের এই তারকার রান ৯ ম্যাচে ৩২২। সমান ম্যাচে ৩২০ রান নিয়ে দুই নম্বরে আছে ঢাকার তারকা লুইস। তিন নম্বরেও আছে আরেক বিদেশি লুক রঞ্চি। তার নাম ২৭৩। চার নম্বরে আছে দেশীয় তারকা মাহমুদউল্লাহ। তার রান ২৬৩।

পাঁচ নম্বরে অবস্থান ফ্লেচারের। সিলেটের এই তারকার রান ৮ ম্যাচে ২৬০। ৯ ম্যাচে ২৪৯ রান নিয়ে ৬ নম্বরে ইমরুল কায়েস। চিটাগাংয়ের জিম্বাবুইয়ান তারকা সিকান্দার রাজা ৯ ম্যাচে ২৩৫ রান নিয়ে আছে সাত নম্বরে। এছাড়া আট ও নয় নম্বরে আছে মিঠুন ও তামিম। তাদের রান যথাক্রমে ২৩০ ও ২০৭। তবে মিঠুন ম্যাচ খেলেছেন ৯টি। তার থেকে তিন ম্যাচ কম খেলেছে তামিম। তালিকার ১০ নম্বর স্থানটি পূর্ন করেছেন বিদেশী তারকা থারাঙ্গা। ৬ ম্যাচে তার রান ২০৭।

এদিকে বোলিংয়ে দেশীয়দের রাজত্ব। সবার উপরে আছে আবু জায়েদ। তার উইকেট সংখ্যা ১৫টি। ১৩ উইকেট নিয়ে দুই নম্বরে সাকিব। সমান উইকেট নিয়ে তিন নম্বরে তাসকিন। চারে থাকা আবু হায়দারের উইকেট ১২টি। সমান ১২ উইকেট নিয়ে পাঁচে আছে সাইফুদ্দিন। তালিকার ৬ নম্বরে আছে আফ্রিদি। তার উইকেট সংখ্যা ১১টি। সমান উইকেট নিয়ে সাত নম্বরে আছে সফিউল ইসলাম। ১০টি করে উইকেট নিয়ে ৮,৯, ও ১০ নম্বরে আছে যথাক্রমে ড্যারেন ব্রাভো, মাশরাফি ও আবুল হাসান।
এমটিনিউজ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close