সময় সংবাদ

অবশেষে আড়াই লাখ টাকায় মাছটি বিক্রি হয়েছে !

কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে জেলেদের জালে আরও একটি বড় পোয়া মাছ আটকা পড়েছে। রবিবার সকালে শাহপরীর দ্বীপের ডাংগর পাড়ার রহিম উল্লাহর জালে এ মাছটি ধরা পড়ে। মাছটি দু’দফা হাত বদলে টেকনাফ বাজারে বিক্রি হয়েছে ২ লাখ ৪৮ হাজার টাকায়। মাছটির ওজন ৬৬ কেজি বলে জানিয়েছে জেলেরা।

এদিকে গতকাল শনিবারও একই এলাকার উত্তর পাড়ার মোঃ ইউনুছের জালে ৬০ কেজি ওজনের একটি পোয়া মাছ ধরা পরে। সেই মাছটি বিক্রি হয় ১ লাখ ৭০ হাজার টাকা মূল্যে। একদিন পর আরও বেশি ওজন ও মূল্যে বড় পোয়া মাছ ধরা পড়াতে জেলেরা খুবই উচ্ছ্বসিত।

নৌকার মালিক রহিম উল্লাহ বলেন, আমার ইঞ্জিন চালিত নৌকাটি রবিবার ভোরে বঙ্গোপসাগরে জাল ফেলতে যায়। এ সময় জালে একটি বড় মাছ আটকা পড়তে দেখে তা নৌকায় তুলে নেয় জেলেরা। পরে মাছটি মাঝের পাড়া সাগর পাড়ে নিয়ে আসলে স্থানীয় ব্যবসায়ী আবুল ফয়েজ ও সুলতান আহমদের কাছে ১ লাখ ৯০ হাজার টাকায় মাছটি বিক্রি করা হয়।

তিনি আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকায় অনেক দিন সাগরে মাছ ধরা বন্ধ ছিল। তখন জেলেদের পরিবারে খুব অভাব অনটন দেখা দিয়েছিল। এখন মাছ ধরা শুরু হলে আল্লাহ আগের একমাসের মাছের যে উপার্জন তা এখন একটি মাছ থেকে পুষিয়ে দিয়েছেন।
ব্যবসায়ী আবুল ফয়েজ বলেন, প্রথমে মাছটি আমরা দুজনের অংশীদারিত্বে ১ লাখ ৯০ হাজার টাকায় কিনেছিলাম। এরপর টেকনাফের মাছ ব্যবসায়ী মোঃ আলীর কাছে ২ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করেছি। দ্বিতীয় দফায় মাছটির ক্রেতা আলী তার ক্রয়কৃত মাছটি চট্টগ্রামের এক বড় ব্যবসায়ীর কাছে ২ লাখ ৪৮ হাজার টাকা দামে বিক্রি করেছেন বলে জানিয়েছেন।
তবে অভিজ্ঞ মাছ ব্যবসায়ীরা বলছেন, মাছটি প্রকৃত দাম সাড়ে তিন লাখ টাকা।

এদিকে গতকাল ধরা পড়া ৬০ কেজি ওজনের পোয়া মাছটি টেকনাফের ব্যবসায়ী আব্দুর রহমান আজ রবিবার সকালে ৫৪ হাজার টাকা লাভে ঢাকার কারওয়ান বাজারের এক মাছ ব্যবসায়ীর কাছে বিক্রি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close