সময় সংবাদ

রাজশাহী সীমান্তে আটক ৩ বিএসএফ সদস্যকে ফেরত দিয়েছে বিজিবি….

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: রাজশাহীর চরমাজারদিয়া সীমান্তে বাংলাদেশের ১ কি.মি অভ্যন্তরে অস্ত্রসহ অবৈধ অনুপ্রবেশের দায়ে আটককৃত ৩ বিএসএফ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে বিজিবি।

সোমবার দুপুর সোয়া ১টার দিকে ওই সীমান্তে পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয়। সকাল পৌনে ৮টার দিকে সীমান্তে গরু রাখালদের ঘন কুয়াশার মধ্যে তাড়া করার সময় অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফ দল।

রাজশাহী ১’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল শামীম মাসুদ আল ইফতেখার বিকেল তিনটার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঘটনাটি নিশ্চিত করেন।

তিনি জানান, বৈঠকে বাংলাদেশ পক্ষে নেতৃত্ত দেন ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর আসিফ বুলবুল ও ভারতের পক্ষে নেতৃত্ত দেন ৮৩ ’বিএসএফ ব্যাটালিয়নের হারুডাঙ্গা কোম্পানী কমান্ডার এসি অমৃত প্রসাদ।

অধিনায়ক আরও জানান, বিএসএফ অনুপ্রবেশের ঘটনাটি জানতে পেরে চরমাজারদিয়া বিওপি’র নিয়মিত টহল দল ও সুবেদার সফিজ উদ্দিনের নেতৃত্বে ১১ সদস্যের একটি বিশেষ টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়। তাঁরা অস্ত্র, গোলাবারুদসহ ওই বিএসএফ সদস্যদের আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে আসে।

এসময় অপর একজন বিএসএফ সদস্য ভারতে চলে যেতে সক্ষম হয়। আটক ও পরে হস্তান্তরকৃত বিএসএফ সদস্যরা হলেন,হারুডাঙ্গা ক্যাম্পের এএসআই হরনাম সিং,কনস্টেবল রাকেশ কুমার ও সন্তোষ কুমার।

সময়ের কণ্ঠস্বর/রবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close