অন্যান্য

আমার প্রাণে যুক্ত হলো আরও একঝাঁক প্রাণ!

সবাই এখন মালয়েশিয়ায় সদ্য ঘটে যাওয়া আদম পাচারের ঘটনা আর তার বর্ণনা নিয়ে ব্যতিব্যস্ত! কিন্তু আমি আজ এর আড়ালে আমার জীবনে ঘটে যাওয়া সবচেয়ে আকর্ষণীয় অংশবিশেষ নিয়ে কিছু বলতে চাই!

আজকাল মানব যখন মানবপাচারে ব্যস্ত, যখন ‘মানুষ মানুষের জন্য’ কথাটি প্রায় ভুলতেই বসেছিলাম, তখন আমার প্রাণে যুক্ত হলো আরো একঝাঁক প্রাণ! তারা সবাই মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি ছাত্র/ছাত্রী- তারা সবাই বিএসওএম (বাংলাদেশ স্টুডেন্টস অরগানাইজেশন, মালয়েশিয়া) এর গর্বিত সদস্য/ সদস্যা এবং এই সক্রিয় সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত!

‘মামুন’ কর্তৃক আদম পাচারের মতো ঘৃণ্য অকাণ্ড কাণ্ডে ওই বিভীষিকাময় সময়ে যারা তাদের জীবনের ঝুঁকি নিয়ে, তাদের জীবনকে তুচ্ছ করে, আমার জীবনের জাগতিক সুযোগ সুবিধাদি নিশ্চিত করেছিল!

রক্তের সম্পর্কই সব, সেদিন থেকে আর মানছি না! এখন থেকে আমার কাছে রক্ত নয়, অস্থি মজ্জার সম্পর্কই আসল! যারা আমার এই অস্থি মজ্জার সাথে মিশে গেছেন, তাদের ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না। কিন্তু তাদের নামগুলো আমি সবাইকে জানাতে চাই! মিনহাজ, শরীফ, তারেক, বারী, রুবেল, ইমরান শোভন, রায়হান, অরুনিমা: তোমরা আমার কাছে শুধু আমার ভাই-বোনই না, তোমরা সবাই আমার কাছে ভগবান প্রেরিত এক একজন দেব বা দেবীদূত!

(দেবাশীষ বিশ্বাসের ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/৩০ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close