চাকুরির খবর

বড় শাস্তি : ৬ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছে সাব্বির রহমান….

বাংলাদেশ দলের মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত তিনি। সাব্বির রহমান সেই মারকুটে কারণেই আলোচনায় আবারো। তবে ব্যাটে ঝড় তুলে নয়, খেলা চলাকালীন সময়ে সাইডস্ক্রিনের পেছনে কিশোর দর্শককে পিটিয়ে। নেতিবাচক ঘটনায় বারবার খবরের শিরোনাম হওয়া এ ক্রিকেটারকে থামাতে এবার হার্ডলাইনে যাচ্ছে বিসিবি। জরিমানার সঙ্গে নেমে আসতে পারে কড়া শাস্তির খড়গ।

রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন ওই কিশোর দর্শককে পেটান সাব্বির। মাঠে নামার সময় কিশোর দর্শক সাব্বিরকে উদ্দেশ্য ‘ম্যাও’ শব্দটি উচ্চারণ করেন বলে জানা গেছে। তার কারণে দেশের ক্রিকেট তথা বিসিবির ভাবমূর্তিও ক্ষুণ্ণ হচ্ছে। বিসিবি তাই চাইছে লাগামটা টেনে ধরতে।

সাব্বিরের কী শাস্তি হতে পারে, কী শাস্তি হওয়া উচিত; শনিবার এমন আলোচনায় সরব ছিল বিসিবিপাড়া। গুঞ্জন উঠেছে ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন তিনি। নাম কাটা যেতে পারে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও। সত্যতা জানতে বিসিবির শৃঙ্খলা কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি চূড়ান্ত সিদ্ধান্তের আগে কিছু বলতে অপারগ।

ম্যাচ রেফারির দেয়া প্রতিবেদন অনুযায়ী সাব্বির আচরণবিধির ‘লেভেল-৪’ ভেঙেছেন। যার শাস্তি হিসেবে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশকিছু ম্যাচে নিষেধাজ্ঞার খড়গ আসার সম্ভাবনাও আছে। আগেও আচরণবিধির কারণে বড় অঙ্কের জরিমানা গুনেছেন সাব্বির। তবে এবার কেবল জরিমানা গুনেই পার পাচ্ছে না। বড় ধরনের শাস্তিই নাকি দিতে চায় বিসিবি।

দর্শক পেটানো নিয়ে ম্যাচ রেফারির প্রতিবেদন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ হয়ে এখন শৃঙ্খলা কমিটির কাছেই আছে। নতুন বছরের প্রথম দিনে, সোমবার সেই প্রতিবেদন নিয়ে বসবে শৃঙ্খলা কমিটি। ওইদিনই আসবে সাব্বিরের শাস্তির ঘোষণাও। তার আগে ম্যাচ রেফারির প্রতিবেদন নিয়ে নিজের বক্তব্য জানতে বিসিবিতে ডাক পড়তে পারে সাব্বিরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close