জাতীয়

কোন ব্যাংকে ঋণের ওপর কত শতাংশ সুদ, সবার জেনে রাখা দরকার

ব্যাংক থেকে ঋণ নিলে কত শতাংশ সুদ গুণতে হবে, সেটা জানা থাকলে আপনার জন্য পরিকল্পনা বাস্তবায়ন করা সহজ হয়। অনেকেই এটা না জেনে ঋণ নিয়ে পরবর্তীতে ঋণ মেটাতে হিমশিম খান।

কোন ব্যাংকে কত শতাংশ ঋণ
অগ্রণী ব্যাংকে শিল্পে মেয়াদি ঋণের ওপর ১১%, ব্যবসায়ে ঋণে ১২%, গৃহায়ন ঋণে ১২%, ভোক্তা ঋণে ১২% সুদ গুণতে হবে আপনাকে। শিল্পে মেয়াদি ঋণে ১৩%, ব্যবসায়ে ঋণে ১৩%, গৃহায়ন ঋণে ১৩%, ভোক্তা ঋণে ১৩% সুদ দিতে হবে জনতা ব্যাংকে। রূপালী ব্যাংকের সুদ শিল্পে মেয়াদি ঋণে ৯% থেকে ১৩%, ব্যবসায়ে ঋণে ১৩%, গৃহায়ন ঋণে ১০-১২%, ভোক্তা ঋণে ১৪%। সোনালী ব্যাংকে শিল্পে মেয়াদি ঋণের ওপর ১৩%, ব্যবসায়ে ঋণে ১৩%, গৃহায়ন ঋণে ৯%, ভোক্তা ঋণে ১৩.৫০% সুদ গুণতে হবে আপনাকে।
কৃষি ব্যাংক থেকে নেয়া শিল্পে মেয়াদি ঋণে ১৩%, ব্যবসায়ে ঋণে ১৩%, ভোক্তা ঋণে ১৪% সুদ দিতে হবে। তবে শিল্পে মেয়াদি ঋণে ১১-১৪%, ব্যবসায়ে ঋণে ১১-১৫%, গৃহায়ন ঋণে ১২-১৫%, ভোক্তা ঋণে ১২-১৫% সুদ গুণতে হবে আল আরাফাহ ব্যাংকে।
ব্র্যাক ব্যাংকের শিল্পে মেয়াদি ঋণে ১০-১৩%, ব্যবসায়ে ঋণে ৯-১২%, গৃহায়ন ঋণে ৮-১১%, ভোক্তা ঋণে ৯.৫০-১২.৫০% সুদ দিতে হবে।
শিল্পে মেয়াদি ঋণে ৬.৫০ থেকে ৯.৫০%, ব্যবসায়ে ঋণে ৯-১২%, গৃহায়ন ঋণে ৮% থেকে ১১%, ভোক্তা ঋণে ৯-১২% সুদ দিতে হবে স্ট্যান্ডাট চার্টার্ড ব্যাংকে। শিল্পে মেয়াদি ঋণে ৮ থেকে ১১%, গৃহায়ন ঋণে ৯-১২%, ভোক্তা ঋণে ১৩.০১-১৬.০১% সুদ দিতে হবে এইচএসবিসি ব্যাংকে। শিল্পে মেয়াদি ঋণে ৮ থেকে ১১%, ব্যবসায়ে ঋণে ১১.৫০-১৪.৫০%, গৃহায়ন ঋণে ৯-১২%, ভোক্তা ঋণে ১১-১১.৫০%, ক্রেডিট কার্ড ৩০% সুদ দিতে হবে ট্রাস্ট ব্যাংককে। শিল্পে মেয়াদি ঋণে ১১%, ব্যবসায়ে ঋণে ১১.২৫%, গৃহায়ন ঋণে ১২.৫০%, ভোক্তা ঋণে ৮.৫০-১২.৫০% সুদ দিতে হবে ইসলামী ব্যাংকে। শিল্পে মেয়াদি ঋণে ৯ থেকে ১২%, ব্যবসায়ে ঋণে ১১.৫০-১৪.৫০%, গৃহায়ন ঋণে ৯-১২%, ভোক্তা ঋণে ১০-১৩%, ক্রেডিট কার্ডে ৩০% সুদ দিতে হবে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close