বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে এলো সিম্ফনির ফুল এইচডি ডিসপ্লের ফোরজি স্মার্টফোন পি৯ প্লাস

দেশের বাজারে সিম্ফনি নিয়ে এলো নতুন একটি সেলফি ফোন ‘সিম্ফনি পি৯ প্লাস। ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং সেলফি স্পটলাইটের সাহায্যে তোলা যাবে চমৎকার সেলফি এবং সাথে আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ডুয়েল টোন ব্যাক ফ্ল্যাশ।
ব্যাক ক্যামেরা দিয়ে রাতেও তোলা যাবে অসাধারণ সব ছবি। ক্যামেরা ফিচারস এরমধ্যে উল্লেখযোগ্য ফিচারগুলো হলো এইচডিআর মোড, প্যানারোমা মোড, অটো সিন ডিটেকশন, জিরো শাটার ডিলে এবং বিউটি মোড। বিউটি মোডে উল্লেখযোগ্য কিছু ফিচার গুলো হলো ফেস হোয়াইটেনিং, ফেস স্লিমিং, আই এ্যানলার্জিং, আই ডার্ক সার্কেল রিমুভ, নোজ হাইলাইটিং এবং আইরিশ কনট্রাস্ট। ব্যাক সাইডের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়েও সহজে ছবি তোলা যাবে।
এ্যান্ড্রয়েড ন্যুগাট ৭.০ অপারেটিং সিস্টেমের সাথে দারুণ সব ভিডিও কনটেন্ট উপভোগ করার জন্যও আছে ৫.৫ ইঞ্চি ২.৫ডি কার্ভড ফুল এইচডি আইপিএস ডিসপ্লে যার পিপিআই ৪০১। এক ডিসপ্লেতেই দুটি এ্যাপ একসাথে ব্যবহার করা যাবে লেটেস্ট এ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম থাকার কারণে। জিপিইউ মালি T720 MP3 থাকার কারণে ল্যাগহিন ভাবে ফুল এইচডি রেজ্যুলেশন ভিডিও উপভোগ করা যাবে।
উন্নত ৬৪ বিটের অক্টাকোর প্রসেসর দেয়া হয়েছে যা ১.৩ গিগাহার্জ পর্যন্ত সাপোর্ট করে। ৩জিবি র্যাম দিবে সব ধরণের ছোট বড় গেমস খেলা যাবে নির্বিঘ্নে। ৩২জিবি রম (স্টোরেজ) দিচ্ছে অনেকবেশী গেমস, গান, মুভি এবং ছবি রাখার নিশ্চয়তা। মেমোরীকার্ড এর মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা আছে। ব্যবহারের সুবিধার জন্য ডুয়াল সিম এবং মেমরি কার্ডের জন্য আলাদা আলাদা স্লট দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close