জাতীয়

শয্যাশায়ী সাবেক সাংসদ ইউসুফ চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ….

রাঙ্গুনিয়া উপজেলার প্রাক্তন সংসদ সদস্য, এক সময়ের প্রতাপশালী কমিউনিস্ট নেতা চিরকুমার মোহাম্মদ ইউসুফকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিক্যাল বোর্ডের পরামর্শে মঙ্গলবার বিকেলে অ্যাম্বুলেন্সযোগে সড়কপথে তাকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তির জন্য পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

সহায়-সম্বলহীন এই সংসদ সদস্য দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মোহাম্মদ ইউসুফের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ-খবর ও তদারকি করছেন রাঙ্গুনিয়ার বর্তমান সাংসদ ড. হাছান মাহমুদ এমপি।

পুরো রাজনৈতিক জীবনে সম্পূর্ণ নির্লোভ রাজনীতিক মোহাম্মদ ইউসুফ। ১৯৯১ সালে তিনি আট দলীয় জোটের প্রার্থী হিসেবে যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোটভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে হারিয়ে রাঙ্গুনিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে তিনি আওয়ামী লীগে যোগ দেন।

চিরকুমার এই প্রাক্তন সাংসদ বর্তমানে একেবারেই সহায়-সম্বলহীন অবস্থায় ছোট ভাইয়ের বাসায় আশ্রিত অবস্থায় দিনাতিপাত করছিলেন। ২০১১ সাল থেকে রাঙ্গুনিয়ার বর্তমান সংসদ সদস্য ড. হাছান মাহমুদের নানাবিধ সহায়তায় তিনি জীবনযাপন করছিলেন। দীর্ঘদিন তাকে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে রেখে চিকিৎসা করান ড. হাছান মাহমুদ এমপি। যে ভাইয়ের বাসায় মোহাম্মদ ইউসুফ বসবাস করছিলেন সেই ভাইয়ের বাড়িটিও পাকা করে দেন সাংসদ হাছান মাহমুদ। সাম্প্রতিক কিছুদিন ধরে মোহাম্মদ ইউসুফ বার্ধক্যজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি ড. হাছান মাহমুদের মাধ্যমে জানতে পারেন প্রধানমন্ত্রী। পরে তিনি সরকারিভাবে মোহাম্মদ ইউসুফের চিকিৎসার উদ্যোগ নিতে চট্টগ্রামের জেলা প্রশাসককে নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশে মোহাম্মদ ইউসুফকে গত রোববার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর পর রাঙ্গুনিয়ার সাংসদ ড. হাছান মাহমুদ চট্টগ্রাম মেডিক্যালে গিয়ে মোহাম্মদ ইউসুফের যাবতীয় চিকিৎসার উদ্যোগ নেন এবং হাসপাতাল কর্তৃপক্ষকে মেডিক্যাল বোর্ড গঠন করার পরামর্শ দেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন মোহাম্মদ ইউসুফের শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামারিক হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেয় মেডিক্যাল বোর্ড। তাই বুধবার তাকে ঢাকায় পাঠানো হয়েছে। তার শরীরে বিভিন্ন রোগের সংক্রমণ রয়েছে। মোহাম্মদ ইউসুফের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ-খবর ও তদারকি করছেন রাঙ্গুনিয়ার বর্তমান সাংসদ ড. হাছান মাহমুদ এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close