খেলাধুলা সংবাদ

প্রথম বিয়ে হয়নি, তাই আবারো বিয়ে করতে হবে বিরুষ্কার!

দক্ষিণ আফ্রিকায় লড়ছে ভারতীয়রা। প্রয়াত নেলসন ম্যান্ডেলার দেশে বিরাট কোহলির দল কী করবে, তা দেখার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব। ক্রিকেট চলছে তার নিজের নিয়মে। এদিকে গতবছরের হাই প্রোফাইল বিয়ে নিয়েই উঠে গিয়েছে বড় প্রশ্ন। গত বছর একাধিক ক্রিকেটার বিয়ে করলেও বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার বিয়ে গ্ল্যামারে পিছনে ফেলে দিয়েছে বাকি সব বিয়েকে। বহুল চর্চিত এই বিয়ে হঠাৎই প্রশ্নের মুখে কেন?

ভারতীয় একটি দৈনিকে প্রকাশিত খবর বলছে, বিরুষ্কার বিয়ের রেজিস্ট্রেশনটাইবৈধ মতে হয়নি। আর তা না হওয়াতেই যাবতীয় প্রশ্ন। ভারত অধিনায়ক এবং বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা গতবছরের ১১ ডিসেম্বর ইতালির তাসকানিতে গিয়ে বিয়ে করেছিলেন। দুই সেলিব্রিটি যে দেশ ছেড়ে ইতালিতে গিয়ে বিয়ে করবেন, সেই খবর ছিল না রোমের ভারতীয় দূতাবাসের কাছে।

জানা যা, বিরাট ও অনুষ্কা তাঁদের বিয়ের ব্যাপারে কোনও তথ্যই আগে থাকতে দেননি ভারতীয় দূতাবাসের ম্যারেজ অফিসারকে। সংশ্লিষ্টরা জানান, বিদেশে বিয়ে করতে হলে সংশ্লিষ্ট দেশের ভারতীয় দূতাবাসকে আগে থাকতেই জানাতে হবে।

তারা বলেন, কোনও ভারতীয় ব্যক্তি যদি অন্য কোনও দেশে গিয়ে বিয়ে করেন, তাহলে তাঁকে বিদেশি বিয়ের নিয়ম—১৯৬৯ মতে রেজিস্ট্রেশন করতে হবে। বিরুষ্কা সেই নিয়মের ধার ধারেননি। দেশের যে রাজ্যে বিরুষ্কা থাকবেন, সেই রাজ্যের নিয়মানুযায়ী এখন তাঁদের দ্বিতীয়বার বিয়ে করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read In English»
Close