আন্তর্জাতিক

ধর্ষণের পর আগুনে পুড়িয়ে হত্যা

ভারতে ফের এক কিশোরীকে ধর্ষণের পর ধর্ষকরা পুড়িয়ে হত্যা করেছে। গত এক সপ্তাহে ধর্ষণের পর ধর্ষিতাকে পুড়িয়ে হত্যাচেষ্টার তৃতীয় ঘটনা এটি।শুক্রবারের ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের সাগর জেলায়। সেখানে ১৬ বছর বয়সি ওই কিশোরীকে নিজ বাড়িতে জ্বালানি তেল দিয়ে শরীরে আগুন ধরিয়ে হত্যা করা হয়।

পুলিশ জানিয়েছে, ওই কিশোরী তার পরিবারকে ধর্ষণের কথা জানিয়ে দেবে, ধর্ষকদের এমন হুমকি দিলে তাকে পুড়িয়ে হত্যা কর হয়।

শুক্রবার সাগর জেলার জুজহারপুরে এ ঘটনায় হামলার সময় ওই কিশোরী বাসায় একা ছিল। পুলিশ জানিয়েছে, তারা রবি চন্দর নামে ২৮ বছর বয়সি এক সন্দেহভাজনকে আটক করেছে।

এ ধরনের আরো দুটি ঘটনা গত এক সপ্তাহের মধ্যে ঝাড়খণ্ডে সংঘটিত হয়েছে। ১৭ বছর বয়সি এক কিশোরী হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তাকে এক যুবক বিয়ে করতে চাইলে সে প্রত্যাখ্যান করে। পরে তাকে ধর্ষণ করে গায়ে আগুন ধরিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে সেই যুবক।

আর সপ্তাহের শুরুতে ১৬ বছর বয়সি আরেক কিশোরীকে ধর্ষণের ঘটনার পর জীবন্ত পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই কিশোরীর বাবা-মা গ্রামের মুরুব্বিদের ধর্ষকদের বিরুদ্ধে অভিযোগ দিলে তাদেরকে ৫০ হাজার রুপি জরিমানা ও ২০০ বার কান ধরে উঠবস করার শাস্তি দেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে ধর্ষকরা তাদের সহযোগীদের নিয়ে ওই কিশোরীর বাসায় হামলা করে বাবা-মাকে মারধরের পর ঘরে ঢুকে কিশোরীকে জীবন্ত পুড়িয়ে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *