জেলা সংবাদ

এক কক্ষে পাঁচ শতাধিক সাপের বাচ্চা!

বগুড়ার ধুনট উপজেলায় একটি অফিস কক্ষ থেকে ৫ শতাধিক জাত সাপের বাচ্চা উদ্ধারের ঘটনা ঘটেছে।আজ রবিবার (১৩ মে) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার রান্ডিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে শিক্ষক ও অভিভাবকরা সাপের বাচ্চাগুলো উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালে বিদ্যালয়ের অফিস সহায়ক (পিয়ন) অফিস কক্ষ খুলে পরিস্কার করছিলো। এসময় আকষ্মিক ভাবে ঝাড়ুর অগ্রভাগে একটি সাপের বাচ্চা দেখতে পেয়ে ভয়ে চিৎকার দিয়ে উঠে সে। তার চিৎকারে বিদ্যালয়ের শিক্ষকরা ঘটনাস্থলে পৌঁছে ওই কক্ষে অনুসন্ধান করতে থাকেন। এক পর্যায়ে অফিসের কক্ষের আলমিরা ও অন্যন্য আসবাবপত্র খুঁজা-খুঁজি করা হয়। এতে একে একে বের হয়ে আসে জাত সাপের বাচ্চা গুলো। এ সংবাদ ছড়িয়ে পড়লে মহুর্তের মধ্যে উৎসুক জনতার ভিড় জমে উঠে। এ সময় অভিভাবকদের সহযোগীতায় শিক্ষকরা কক্ষের পাকা মেঝে খুড়ে আরো সাপের বাচ্চা বের করে মেরে ফেলা হয়। এতে কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। অধিকাংশ শিক্ষার্থী সাপের ভয়ে বিদ্যালয় ত্যাগ করে বাড়ি ফিরে যায়।

বিদ্যালয়ের অভিভাকরা জানান, এর আগে কোন দিন এ ধরনের সাপের কেল্লা দেখি নাই। এ এলাকায় এটা একটি বিরল ঘটনা। এই ঘটনার পর তারা তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে ভয় পাচ্ছেন।

ধুনট উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা (এটিও) অরুন কুমার দেবনাথ জানান, উর্দ্ধতন কর্মকর্তার সাথে পরামর্শ করে বৈজ্ঞানিক পদ্ধতিতে বিদ্যালয়ে সাপের দংশন থেকে নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করা হবে।

সূত্র:বিডি মর্নিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *