জেলা সংবাদ

সাতকানিয়ায় ১১ নারীর মর্মান্তিক মৃত্যু, কি ঘটেছিল সেখানে?…

জে জাহেদ, চট্টগ্রাম ব্যুরো: সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ নারীর মৃত্যু হয়েছে। অনেকে চমেক হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানা যায়। এ ঘটনায় আরও অর্ধশত লোক আহত হয়েছেন।

সোমবার (১৪ মে) দুপুরে সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের ঘাটিয়া ডেঙ্গা এলাকায় অতিরিক্ত ভিড়ে হিটস্ট্রোকে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।’

এ পর্যন্ত নিহতদের মধ্যে তিন জনের নাম-ঠিকানা পাওয়া গেছে। তারা হলেন- লোহাগাড়া উপজেলার কলাউজান ২নং ওয়ার্ডের আবদুস সালামের মেয়ে টুনটুনি বেগম (১৫), সাতকানিয়ার খাগরিয়ার মো. ইসলামের স্ত্রী হাছিনা আক্তার (৩৮) ও বান্দরবানের হাইতলীর ইব্রাহিমের স্ত্রী নূর আয়েশা (৩০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী শাহজাহান নামে এক শিল্প প্রতিষ্ঠান মালিকের গ্রামের বাড়িতে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় ইফতার সামগ্রী নিতে সেখানে ভিড় করেন অসংখ্য মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে হতদরিদ্র মানুষের সংখ্যা। এর মধ্যে গতরাত থেকে ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন অনেকে।

একপর্যায়ে প্রচণ্ড গরমে তাদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। এসময় পদদলিত হয়ে ঘটনাস্থলে ১১ জনের মৃত্যু হয়। আহত বেশ কয়েকজনকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তাসলিমা আকতার জানান, প্রতিবছর তার ইউনিয়নে একটি মসজিদের মাঠে কেএসআরএম জাকাত ও ইফতার সামগ্রী বিতরণ করে। মাঠে ১০ হাজার মানুষের ধারণক্ষমতা থাকলেও আজ জমায়েত হয়েছিল ২০-৩০ হাজার। অতিরিক্ত ভিড়ে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

সূত্র-সময়ের কন্ঠসর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *