জেলা সংবাদ

এগিয়ে নৌকা, জেনে নিন খুলনা সিটি নির্বাচনের সর্বশেষ ফল….

খুলনা সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করা দুই কেন্দ্রের ভোটের ফলাফল পাওয়া গেছে। সোনাপোতা সরকারি প্রথমিক বিদ্যালয় এবং পিটিআই এর জসিমউদ্দীন হোস্টেল ইভিএম ব্যবহার করা হচ্ছে।

এ দুই ভোট কেন্দ্রের একটিতে আওয়ামীলীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছে ৫১১ ভোট। দুই কেন্দ্রের প্রাপ্ত সর্বশেষ ফলাফল অনুযায়ী নৌকা পেয়েছে ৭৭৭ ভোট এবং ধানের শীষে পড়েছে ৭১০ ভোট। এছাড়া লাঙ্গল প্রতীক ১১ ভোট, হাতপাখা ৪৩, কাচি পেয়েছেন ৭ ভোট।

এর আগে বিকেল চারটায় খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়। মঙ্গলবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে নগরবাসী। ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই ভোট গণনা শুরু হয়েছে।

নগরীরর ২৮৯টি কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন চলছে গণনার কাজ। গণনা শেষে যত দ্রুত সম্ভব ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী কর্মকর্তা।

জালভোট ও অনিয়মের অভিযোগে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছে। তবে রিটার্নিং কর্মকর্তা ইউনুস আলী বলেন, ‘৩-৪টি কেন্দ্রে অনিয়মের অভিযোগ পেয়েছি। তাতক্ষনিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি দেখতে আদেশ দেয়া হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, লিখিতভাবে কোনো অভিযোগ পাইনি, তবে আমরা শুনেছি। খোঁজ নিয়ে দেখেছি দু-একটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আমরা সেখানে দায়িত্বরত কর্মকর্তাকে জানিয়েছি এবং ব্যবস্থা গ্রহণ করেছি।

এদিন নিজ নিজ ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালুকদার আব্দুল খালেক ও নজরুল ইসলাম মঞ্জু। দুই প্রার্থীই নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, খুলনা সিটিতে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন, সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনা সিটি নির্বাচনে ৪৬ বর্গকিলোমিটার আয়তনের এ নগরীতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি ও ভোটকক্ষ এক হাজার ৫৬১ জন। নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *