সময় এক্সক্লুসিভ

পুলিশ স্বামীর নির্যাতনের প্রতিবাদে স্মৃতিসৌধে স্ত্রীর অবস্থান

শ্রীপুর প্রতিনিধিঃ 

পুলিশ কর্মকর্তা স্বামীর নির্যাতনের প্রতিবাদ জানাতে এক গৃহবধূ মুক্তিযুদ্ধের ভাস্কর্যে অবস্থান নিয়েছেন।আজ বুধবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের স্মৃতিসৌধ-৭১-এ অবস্থান নেন।

ভুক্তভোগী রিতা আক্তারের স্বামী আবদুল আজিজ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুয়াটোবা গ্রামের আবদুস ছাত্তারের ছেলে। তিনি বর্তমানে খাগড়াছড়ি জেলা পুলিশ লাইনে এএসআই হিসেবে কর্মরত আছেন।

রিতা জানান, তার স্বামী যৌতুকের জন্য তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেন। তিনি বাবার বাড়ি থেকে নগদ সাড়ে তিন লাখ টাকা ও তিন লাখ টাকার আসবাবপত্র এনে দিয়েছেন।

পরে আজিজ কনস্টেবল থেকে এএসআই পদে পদোন্নতি পান। এরপরও নানা ধরনের নির্যাতন অব্যাহত থাকে। এক পর্যায়ে পুলিশ সদর দপ্তরে অভিযোগ করলে তিনি নির্যাতন না করার শর্তে কর্মকর্তাদের কাছে ক্ষমা চান।

গত বছর আজিজ তাকে গ্রামের বাড়িতে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় রিতাকে পিত্রালয় কেওয়া গ্রামে পাঠিয়ে দেওয়া হয়।

এতে তিনি নিজে ও তাদের একমাত্র ছেলের ভরণপোষণ ঠিকমত চালাতে পারছেন না। উপায় না পেয়ে রিতা আবারও পুলিশ সদর দপ্তরে অভিযাগ ও আদালতে মামলা করেন।

এ ব্যাপারে এএসআই আজিজ দাবি করেন, অভিযোগগুলোর কোন ভিত্তি নেই। তদন্তেই প্রমাণ পাওয়া যাবে।

সূত্রঃবিডি মর্নিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *