সময় এক্সক্লুসিভ

ভেঙ্গে পড়েছে ব্রিজ, বিচ্ছিন্ন ১০ গ্রামের যোগাযোগ!

বেতাগী উপজেলার সদর ইউনিয়নের লক্ষ্মীপুরা গ্রামের আকন বাড়ি আয়রন ব্রীজটি ভেঙ্গে পরায় ১০ গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বুধবার (১৬ মে) সকাল ১২ টার দিকে ভেঙ্গে পড়ে ব্রিজটি। এতে করে ওই এলাকার ১০ গ্রামের সাথে শহরের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে এলাকার স্কুল কলেজগামী শিক্ষার্থী, নারী, শিশু, বৃদ্ধ ও শ্রমজীবীসহ হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পড়তে হচ্ছে।

জানা গেছে, বেতাগী সদর ইউনিয়নের ভোলানাথপুর বাজার সংলগ্ন লক্ষ্মীপুরা গ্রামের আকন বাড়ি আয়রন ব্রীজটি বেড়েরধন খালের ওপর ২০০৭ সালে স্থানীয় প্রকৌশল বিভাগ নির্মাণ করে। এতে ব্যয় হয় ৯১ লাখ টাকা।

স্থানীয় বাসিন্দা মো. অলি জানান, সকালে কোন বড় ধরণের দুর্ঘটনা ছাড়াই ভেঙ্গে পরে ব্রীজটি। এ ব্রীজ দিয়ে প্রতিদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ মানুষ প্রয়োজনীয় কাজে বেতাগী সদর ইউনিয়ন পরিষদ, বেতাগী পৌরসভা, পাশ্ববর্তী উপজেলার মির্জাগঞ্জের শ্রীনগর, চৈতা এবং মহিষকাটা এলাকায় যাতায়াত করে। ব্রীজটি ভেঙ্গে পড়ায় সকলে দুর্ভোগে পড়েছে। তিনি এলাকাবাসীর পক্ষে ব্রীজটি পুনঃনির্মাণের জোড়ালো দাবি জানান।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজীব আহসান জানান, এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী প্রকৌশলীকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বেতাগী উপজেলা স্থানীয় বিভাগের প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, দ্রুত ব্রিজটি নির্মাণে প্রকল্পে অর্ন্তভূক্ত করার জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *