মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮, ০৩:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ইয়াবা ব্যবসায়ী পলাতক এএসআইকে গ্রেপ্তার করেছে র‌্যাব…. ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইলে ট্রাক চাপায় ঢাকা কলেজের ছাত্র নিহত…. কালীগঞ্জে ভিজিএফ’র চাল ওজনে কম দেওয়ায় চেয়ারম্যানের গালে ভ্যান চালকের চড়…. ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ফেনীর ছাগলনাইয়া মুহুরীগঞ্জে ট্রাক ও মাইর্কোর সংঘর্ষে নিহত-৬ আহত-৭…. ফেনীর ছাগলনাইয়া পৌরসভাধীন উত্তর পানুয়া গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে গুলিবিদ্ধ ১ জনসহ আন্তজেলা ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ… ফেনীতে র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে দুই মাদক ব্যাবসায়ী নিহত…. বাংলাদেশ বিমানের বহরে যোগ হচ্ছে ড্রিমলাইনার বোয়িং উড়োজাহাজ.. ছাগলনাইয়া উপজেলায় পশুর হাট গুলি নিয়োমিত মনিটরিং করছে ওসি এমএম মুর্শেদ পিপিএম… কাল হজ, মিনায় ৩০ লাখ মুসল্লি… জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই….
loading...
চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই…

চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই…

loading...

 

সাবেক মার্কিন নভোচারী অ্যালান বিন আর নেই। চাঁদের মাটিতে পা রাখা চতুর্থ ব্যক্তি তিনি। তিনি শুধু নভোচারীই ছিলেন না একজন সফল চিত্রশিল্পীও ছিলেন। অ্যাপোলো-১২ এর এই নভোচারী ১৯৬৯ সালে চাঁদের মাটিতে পা রাখেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। টেক্সাসের নিজ বাড়িতে গতকাল শনিবার তিনি মারা যান। তাঁর পরিবারের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

জীবনের একটি পর্যায়ে পুরোপুরি চিত্রকলায় মনোনিবেশ করেন অ্যালান বিন। তিনি মহাকাশকে উপজিব্য করে বেশকিছু চিত্রকর্ম(পেন্টিংস) সৃষ্টি করেন।

অ্যালানের পরিবার জানিয়েছে, ইন্ডিয়ানায় দুই সপ্তাহ আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। শনিবার হাউস্টনের একটি হাসপাতালে মারা যান তিনি।

অ্যালান বিনের মৃত্যুতে শোক প্রকাশ করে নভোচারী মাইক বলেন, আমার দেখা বিরলপ্রজ একজন মানুষ ছিলেন অ্যালান। তিনি কেবল সফল নভোচারীই নন একজন সার্থক শিল্পীও ছিলেন। সূত্র: বিবিসি

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়