মঙ্গলবার, ১৯ Jun ২০১৮, ০৬:৪২ অপরাহ্ন

চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই…

চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই…

 

সাবেক মার্কিন নভোচারী অ্যালান বিন আর নেই। চাঁদের মাটিতে পা রাখা চতুর্থ ব্যক্তি তিনি। তিনি শুধু নভোচারীই ছিলেন না একজন সফল চিত্রশিল্পীও ছিলেন। অ্যাপোলো-১২ এর এই নভোচারী ১৯৬৯ সালে চাঁদের মাটিতে পা রাখেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। টেক্সাসের নিজ বাড়িতে গতকাল শনিবার তিনি মারা যান। তাঁর পরিবারের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

জীবনের একটি পর্যায়ে পুরোপুরি চিত্রকলায় মনোনিবেশ করেন অ্যালান বিন। তিনি মহাকাশকে উপজিব্য করে বেশকিছু চিত্রকর্ম(পেন্টিংস) সৃষ্টি করেন।

অ্যালানের পরিবার জানিয়েছে, ইন্ডিয়ানায় দুই সপ্তাহ আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। শনিবার হাউস্টনের একটি হাসপাতালে মারা যান তিনি।

অ্যালান বিনের মৃত্যুতে শোক প্রকাশ করে নভোচারী মাইক বলেন, আমার দেখা বিরলপ্রজ একজন মানুষ ছিলেন অ্যালান। তিনি কেবল সফল নভোচারীই নন একজন সার্থক শিল্পীও ছিলেন। সূত্র: বিবিসি

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
[X]