মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ইয়াবা ব্যবসায়ী পলাতক এএসআইকে গ্রেপ্তার করেছে র‌্যাব…. ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইলে ট্রাক চাপায় ঢাকা কলেজের ছাত্র নিহত…. কালীগঞ্জে ভিজিএফ’র চাল ওজনে কম দেওয়ায় চেয়ারম্যানের গালে ভ্যান চালকের চড়…. ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ফেনীর ছাগলনাইয়া মুহুরীগঞ্জে ট্রাক ও মাইর্কোর সংঘর্ষে নিহত-৬ আহত-৭…. ফেনীর ছাগলনাইয়া পৌরসভাধীন উত্তর পানুয়া গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে গুলিবিদ্ধ ১ জনসহ আন্তজেলা ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ… ফেনীতে র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে দুই মাদক ব্যাবসায়ী নিহত…. বাংলাদেশ বিমানের বহরে যোগ হচ্ছে ড্রিমলাইনার বোয়িং উড়োজাহাজ.. ছাগলনাইয়া উপজেলায় পশুর হাট গুলি নিয়োমিত মনিটরিং করছে ওসি এমএম মুর্শেদ পিপিএম… কাল হজ, মিনায় ৩০ লাখ মুসল্লি… জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই….
loading...
যে দোয়া পড়লে ‘মৃত্যু’র আযাব হবে পিপড়ার কামড়ের সমান….

যে দোয়া পড়লে ‘মৃত্যু’র আযাব হবে পিপড়ার কামড়ের সমান….

loading...

হযরত আজরাঈল (আ) যখন জান কবজ করতে আসবেন, তখন মৃত্যু পূর্ব মুহুর্তে কষ্ট হবেই। তবে মহান আল্লাহ তায়ালার মমিন বান্দারা সেই কষ্টটা কম পেয়ে থাকেন। আল্লাহ পাক বলছেন, আল কোরআনে বর্ণিত ছোট্ট এই দোয়াটি পড়লে মৃত্যু আযাব হালকা হয়ে যাবে। দোয়াটিকে আমরা সবাই ‘আয়াতুল করসি’ বলেই জানি। দোয়াটি নিম্নরূপঃ

আয়াতুল কুরসী

উচ্চারণঃ আল্লাহু লাইলাহা ইল্লাহুওয়াল হাইয়্যুল ক্বইউম, লাতা’খুযুহু সিনাতুওঁ ওয়ালা নাওম, লাহু মাফিস্* সামাওয়াতি ওয়ামা ফিল আরয। মানযাল্লাযি ইয়াশ্ফাউ ইন্দাহু ইল্লা বিইযনিহ। ইয়ালামু মা বাইনা আইদীহিম ওয়ামা খালফাহুম, ওয়ালা ইউহীতূনা বিশাইয়িম মিন ইলমিহি ইল্লা বিমাশাআ ওয়াসিয়া কুরসিয়্যুহুস সামাওয়াতি ওয়াল আরযা, ওয়ালা ইয়াউদুহু হিফযুহুমা ওয়াহুওয়াল আলিয়্যুল আযীম। (সূরা বাকারঃ ২৫৫)

আয়াতুল কুরসি পড়ার ফজিলতঃ

১. আয়াতুল কুরসি পড়ে বাড়ি থেকে বের হলে ৭০ হাজার ফেরেস্তা চারদিক থেকে তাকে রক্ষা করে।

২. আয়াতুল কুরসি পড়ে বাড়ি ঢুকলে বাড়িতে দারিদ্রতা প্রবেশ করতে পারেনা।

৩. আয়াতুল কুরসি পড়ে ঘুমালে সারারাত একজন ফেরেস্তা তাকে পাহারা দেন।

৪. ফরজ নামাযের পর আয়াতুল কুরসি পড়লে তার আর বেহেস্তের মধ্য একটি জিনিসেরই দূরত্ব থাকে; তা হলো মৃত্য। এবং মৃত্যু আযাব এতই হালকা হয়; যেন একটি পিপড়ার কামড়ের সমান।

৫. ওজুর পর আয়াতুল কুরসি পড়লে আল্লাহর নিকট ৭০ গুন মর্যাদা বৃদ্ধি লাভ করে।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়