শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ১১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
রোজা রেখে টুথপেস্ট, মাজন ব্যবহার করা যাবে?

রোজা রেখে টুথপেস্ট, মাজন ব্যবহার করা যাবে?

হাওলাদার জহিরুল ইসলাম:  চলছে পবিত্র রমজান মাস। অনেকেই না জানার কারণে দ্বিধায় পড়ে যান এগুলোর ব্যবহার নিয়ে। আবার কেউ কেউ ব্যবহার করে ফেলেন কিছু না ভেবেই। তো আসুন জেনে নিই রোজা রেখে ‍টুথপেস্ট ও মাজন ব্যবহারে ইসলামি শরিয়তে কী বিধান রয়েছে।

রোজা অবস্থায় টুথপেস্ট ও মাজন দিয়ে াদাঁত পরিস্কার করা মাকরুহ।কারণ,  এগুলোর মধ্যে এক ধরণের স্বাদ রয়েছে। যা কণ্ঠনালীতে যাওয়ার আশংকা রয়েছে।  এগুলোর কিছু কণ্ঠনালীতে চলে গেলে রোজা নষ্ট হয়ে যাবে।

সূত্র: ফাতহুল কাদির: ২/২৬৬, ফাতোয়া হক্কানিয়া: ৪/১৬৮।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »