ধর্ম ও জীবন

পাঞ্জাবি-টুপি পরায় বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি চাকরিচ্যুত…

পাঞ্জাবি-টুপি পরায় বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি চাকরিচ্যুত

বাগেরহাটে পাঞ্জাবি-টুপি পরে অফিসে আসায় চাকরি হারিয়েছেন বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি সরদার আল মারজান। এ ঘটনায় মঙ্গলবার মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ দাবি করে লিগ্যাল নোটিশ দিয়েছেন মারজান।

মারজানের পক্ষে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন আইনজীবী জগৎ জীবন বসু।

লিগ্যাল নোটিশে বলা হয়, সরদার আল মারজান ২০১৭ সালের ১১ অক্টোবর থেকে চলতি বছরের ২৩ মে পর্যন্ত বাগেরহাটের কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি হিসেবে চাকরি করে আসছেন।

রমজান মাস শুরু হলে ২৩ মে মারজান পাঞ্জাবি-টুপি পরিধান করে অফিসে যান। অফিসের নিয়মিত কাজ হিসেবে নিজের ছবি হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট করে সহকর্মীদের সু-প্রভাত জানান।

হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঞ্জাবি-টুপি পরিহিত ছবি দেখে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আবু রায়হান উদ্দিন মোবাইল ফোনে মারজানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

কোনো প্রকার মৌখিক বা লিখিত সতর্কবার্তা না দিয়ে পাঞ্জাবি-টুপি পরিধানের অপরাধে ওই দিনই মারজানকে চাকরিচ্যুত করেন জোনাল ম্যানেজার রায়হান।

মারজান ও রায়হানের কথোপোকথোনের রেকর্ড সংরক্ষিত রয়েছে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়, এ ধরণের গালিগালাজ ও চাকরিচ্যুত করায় মারজান সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এজন্য তার মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ প্রদান না করলে সাত দিনের মধ্যে আদালতের আশ্রয় গ্রহণ করবেন।

বাংলালিংকের জোনাল ম্যানেজার রায়হানের কাছে জানতে চাইলে মঙ্গলবার বিকালে মোবাইল ফোনে বিষয়টি অস্বীকার করেন তিনি।

সূত্র: পরিবর্তন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close