খেলাধুলা

নির্বাচন নিয়ে কি বললেন সাকিব?

স্পোর্টস ডেস্ক : গত ২৯মে এক সংবাদ সম্মেলনে বিসিবির সাবেক সভাপতি ও আইসিসির সাবেক প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামাল জানান সামনের জাতীয় নির্বাচনে নাম লেখাচ্ছেন বাংলাদেশ দলের দুই সুপারস্টার সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। নির্বাচন নিয়ে কি বললেন সাকিব?

তিনি সেদিন সাংবাদিকদের বলেন, ‘রোজা রেখে মিথ্যা কথা বলবো না। তবে মাশরাফির নির্বাচনী আসন কোনটি হবে সে বিষয়ে আমি কিছু বলবো না।‘

মাশরাফির মতো তারকা ব্যক্তিত্ব নির্বাচনে দাঁড়ালে জনপ্রিয়তা পাওয়াটাই স্বাভাবিক। তবুও সাবেক আইসিসি ও বিসিবি প্রধান জানিয়ে রাখলেন তাকে সহায়তার আহ্বান। তিনি বলেন, ‘আগামী নির্বাচনে সবাই তাকে সহায়তা করবেন। কোন আসন থেকে নির্বাচন করবেন সেটি এখন বলা যাবে না।‘

ঐসময় সাকিব আল হাসানের নির্বাচন করার প্রসঙ্গেও ইঙ্গিত দেন তিনি। তিনি বলেন, ‘এখন মাশরাফি, সাকিব অনেক কম বয়সে নির্বাচন করবে।’

এটি সংবাদ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে দেখা যায় মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ এই বক্তব্য সমর্থন করেন, আবার কেউ কেউ এর তীব্র সমালোচনা করেন। অনেকেই মনে করেন দেশের সংসদের পদ পাওয়ার জন্য সাকিব ও মাশরাফি মুখিয়ে আছেন।

মাশরাফি এ বিষয়ে জানান যা হওয়ার ২০১৯ বিশ্বকাপের পরেই হবে। অন্যদিকে সাকিব নাকি এ বিষয়ে কিছুই জানেন না। তাই এ বিষয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলার প্রয়োজনই মনে করেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে বুধবার (৬ জুন) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবের নির্বাচন প্রসঙ্গে কথা বলেছেন। তার মতে যদি তিনি (সাকিব) সংসদ নির্বাচন করেনও সেটা এখনই নয়। আগামী তিন চার বছর পরে। আপাতত তিনি খেলায় মনোযোগ দিচ্ছেন।

‘আমি তাকে জিজ্ঞেস করেছিলাম রাজনীতির ব্যাপার নিয়ে। সে আমাকে বলেছে, এ ব্যাপারে কিছুই জানি না। তার জন্য এটা কঠিন, কারণ সে আরো অন্তত তিন-চার বছর খেলবে জাতীয় দলে। সেদিক থেকে তার সম্ভাবনা কম’ বলেন বিসিবি সভাপতি।
এমটিনিউজ২৪.কম/হাবিব/এইচআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close