শুক্রবার, ২২ Jun ২০১৮, ০৯:৩৬ পূর্বাহ্ন

স্বল্পদামে ২টি দুর্দান্ত স্মার্টফোন আনল শাওমি….

স্বল্পদামে ২টি দুর্দান্ত স্মার্টফোন আনল শাওমি….

 

লঞ্চ হল শাওমির এন্ট্রি লেভেল স্মার্টফোন Redmi 6 আর Redmi 6A। মঙ্গলবার চীনে এক ইভেন্টে এই ফোনদুটি লঞ্চ করেছে কম্পানি। নতুন এই দুটি বাজেট ফোনে থাকবে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওর বেজেল লেস ডিসপ্লে।

Redmi 6A এর দাম ৫৯৯ ইউয়ান (প্রায় ৭,৯১৫ টাকা)। ১৫ জুন বেলা ১০ টা থেকে চীনে এই ফোন বিক্রি শুরু হবে। অন্যদিকে Redmi 6 এর দাম ৭৯৯ ইউয়ান (প্রায় ১০,৫৫৮ টাকা)। 3GB RAM আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের জন্য এই টাকা খরচ করতে হবে গ্রাহকদের।

অন্যদিকে 4GB RAM আর 64GB শটোরেজ ভেরিয়েন্টের জন্য গ্রাহকদের পকেট থেকে খশবে ৯৯৯ ইউয়ান (প্রায় ১৩,২০২ টাকা)। একই দিনে বিক্রি শুরু হবে Redmi 6। যদিও বিশ্ববাজারে এই ফোন কবে থেকে পাওয়া যাবে তা জানায়নি শাওমি।

Redmi 6A স্পেসিফিকেশন
Redmi 6A তে থাকবে ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio A11 চিপসেট। এর সাথেই থাকবে 2GB RAM আর 16GB স্টোরেজ।

Redmi 6A তে থাকবে একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আর একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। দুটি ক্যামেরাতেই থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট।

Redmi 6 স্পেসিফিকেশন
Redmi 6 এ থাকবে একটি ৫.৪৫ ইঞ্চি HD+ ১৮:৯ ডিসপ্লে। নতুন এই ফোনে ব্যাবহার করা হয়েছে MediaTek Helio P22 চিপসেট। 3GB RAM আর 32GB স্টোরেজ ও 4GB RAM আর 64GB স্টোরেজ এই দুটি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Redmi 6। এর সাথেই এই ফোনে microSD কার্ড সাপোর্ট থাকবে।

Redmi 6 তে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট। এই ক্যামেরার প্রাইমারি সেন্সরটি ১২ মেগাপিক্সেল আর এর সাথেই থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। এই ফোনের ক্যামেরাতে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। পোট্রেট মোডে দারুন বোকে এফেক্ট পাওয়া যাবে এই ডুয়াল রিয়ায় ক্যামেরায়। এর সাথেই Redmi 6 এ থাকবে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Redmi 6-এ থাকবে Wi-Fi 802.11 b/g/n, Bluetooth 4.2, GPS সাথে A-GPS, GLONASS, BeiDou, 4G VoLTE আর IR ব্লাস্টার। Redmi 6 এ থাকবে একটি নন রিমুভেবেল 3000mAh ব্যাটারি।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
[X]