রবিবার, ২২ Jul ২০১৮, ০১:৩৬ পূর্বাহ্ন

আখাউড়ায় ঐতিহ্যবাহী শাহ্পীর কল্লা শহীদ (র:) বার্ষিক ওরশ শুরু

আখাউড়ায় ঐতিহ্যবাহী শাহ্পীর কল্লা শহীদ (র:) বার্ষিক ওরশ শুরু

আজ বৃহস্পতিবার ১০ আগস্ট থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরশহরের খরমপুরে শাহ্পীর কল্লা শহীদ (র:) এর সপ্তাহব্যাপী বার্ষিক ওরশ শুরু হয়েছে। আগামী ১৬ আগস্ট দিবাগত ভোর রাতে সপ্তাহব্যাপী আয়োজিত এ ওরশের সমাপনী ঘটবে। এছাড়াও ১৪ আগস্ট মধ্যরাতে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ওরশকে কেন্দ্র সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মাজার পরিচালনা কমিটি। ওরশকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত আশেকানরা আসতে শুরু করেছে। খরমপুরের প্রখ্যাত আউলিয়া শাহ্ সৈয়দ আহাম্মদ গেছু দারাজ (র.) প্রকাশ্য শাহ্পীর কেল্লা বাবার মাজারের সপ্তাহব্যাপী এই ওরশ এবং মাসব্যাপী মেলাকে কেন্দ্র করে আগত মাজারের ভক্ত-আশেকান জায়েরিনদের ইবাদত-বন্দিগি, নামাজ, জিয়ারত, কোরআন তেলাওয়াত, মিলাদ, তবরুক বিতরণ চলবে। ওরস উপলক্ষ্যে মাজার এলাকায় আইন-শৃঙ্খলা, স্বাস্থ্য ও পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত এসব গুরুত্বপূর্ণ কর্মকান্ড নির্বিঘেœ পালনে প্রশাসনও নিয়েছেন কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
এ ব্যপারে মাজার শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন খাদেম বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে ওরশ উদযাপনের জন্য প্রশাসনের সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুজ্জামান জানান, ওরশকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছে ৬শ পুলিশ, একশ আনসার ও মাজার কমিটির নিজস্ব ভলেন্টিয়ার। এছাড়াও মাজারের পুরো এলাকাজুড়ে সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়