রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৪:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
হেরে দেশের ১৬ হাজার কোটি টাকা বাঁচালো জার্মানি! ·

হেরে দেশের ১৬ হাজার কোটি টাকা বাঁচালো জার্মানি! ·

গতকাল দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে চলতি রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে গত বারের চ্যাম্পিয়ন জার্মানি।তবে তাদের এই হার নাকি দেশের বড় ধরনের অর্থনৈতিক ক্ষতির হাত থেকে বাচিয়েছে।মানে তাদের হারাতে দেশের জন্য ভালোই হয়েছে।

জার্মান সংবাদমাধ্যম ‘দ্য লোকাল’ এক প্রতিবেদনে দাবি করেছে, শুধুমাত্র দক্ষিণ কোরিয়া বনাম জার্মানি ম্যাচেই দেশের ক্ষতি হয়েছে ২০০ মিলিয়ন ইউরো। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৬ হাজার কোটি টাকা। হ্যাঁ। আপনি ঠিকই পড়েছেন। ৯০ মিনিটের ম্যাচ দেখতে গিয়ে জার্মান দেশের ক্ষতি হয়েছে প্রায় ১৬ হাজার কোটি টাকা।

জার্মানির ম্যাচ থাকলেই বিরাট প্রভাব পড়ে দেশের কর্ম সংস্কৃতির উপর। কর্পোরেট-সহ দেশের সংগঠিত এবং অসংগঠিত ক্ষেত্রের লাখো লাখো ‘শ্রমিক’ নির্দিষ্ট সময়ের আগেই কর্মবিরতিতে চলে যায়। এতে থমকে যায় গোটা উত্পাদন পক্রিয়াই। যার ফলে ধাক্কা খায় দেশের অর্থনীতি।

যদিও, বাজার-অর্থনীতির বিশেষজ্ঞ ক্রিস্টোফ শ্রোডারের মতে, “কোনও কোম্পানির সহকর্মীরা একসঙ্গে খেলা দেখলে তাঁদের মধ্যে একটা বন্ধন তৈরি হয়। এতে দলগত কাজে নৈপুণ্য বাড়ে এবং উত্পাদনও ভালও হয়”।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।



© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »