রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
৯ মাসের কিস্তিতে ফোরজি ফোন

৯ মাসের কিস্তিতে ফোরজি ফোন

গ্রাহকদের ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট ক্রয়ে সহায়তার জন্য ডিভাইস ফাইন্যান্সিং স্কিম ‘লোন দিয়ে ফোন’ নিয়ে এলো গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া। এ উদ্যোগ গ্রহণের ফলে গ্রাহকরা এখন থেকে তাদের পছন্দ মতো ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট কিনতে পারবেন।

এ স্কিমের মাধ্যমে গ্রাহকরা ব্যাংক এশিয়ার সহজ ঋণসুবিধা নিয়ে ফোরজি ফোন কিনে ৯ মাসের কিস্তিতে সে ঋণ পরিশোধ করার সুযোগ পাবেন।

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘বাংলাদেশে মাত্র ১৯ শতাংশ মানুষ ব্যাংকিং সুবিধা ব্যবহার করেন। আর সে ক্ষেত্রে, ডিভাইস ফাইন্যান্সিং সুবিধা এখানে সম্পূর্ণই নতুন ধারণা।

আমাদের দেশে ব্যাংক থেকে সর্বনিম্ন ৫০ হাজার টাকা ব্যক্তিগত ঋণ গ্রহণ করা যায়। কিন্তু গ্রামীণফোন ও ব্যাংক এশিয়ার নতুন এ উদ্যোগ গ্রহণের ফলে এ হ্যান্ডসেট কেনার জন্য এ পরিসীমার নিচেও গ্রাহকরা ঋণ গ্রহণ করতে পারবেন। এই অফার পাবার যোগ্য গ্রামীণফোন গ্রাহকদের সাথে প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি যোগাযোগ করা হবে। এ ক্ষেত্রে ব্যাংকের সাধারণ নিয়মকানুন প্রযোজ্য হবে।’

এ নিয়ে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ইকোসিস্টেম গড়ে তুলতে গ্রামীণফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আমাদের গ্রাহকদের কাছে স্মার্টফোনের সহজলভ্যতা ইন্টারনেট ও ডিজিটাল সেবার পূর্ণ সুবিধা লাভ করার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। তাদের চাহিদা অনুযায়ী মানসম্পন্ন স্মার্টফোন কেনার ক্ষেত্রে গ্রাহকদের অনেক সময় আর্থিক সহায়তার দরকার হয়।

সুবিধাবঞ্চিত সমাজ এবং সবচেয়ে প্রয়োজনীয় জিনিসের সঙ্গে গ্রাহকদের সংযোগ স্থাপনের মাধ্যমে সামাজিক ক্ষমতায়নের যে প্রতিশ্রুতি আমাদের রয়েছে, তার কথা মাথায় রেখে গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া এই উদ্ভাবনী অফার নিয়ে এসেছে। আমরা আশা করছি যে, এর ফলে আমাদের গ্রাহকরা সহজ মূল্য পরিশোধ সুবিধায় আরও ভালো ডিভাইস বেছে নিতে পারবেন। এ ছাড়া এই আর্থিক সুবিধা যদি গ্রাহকদের কাজে আসে, তাহলে আরও বৃহত্তর গ্রাহকগোষ্ঠীর জন্য এই সুবিধা বিস্তৃত করার পরিকল্পনা আমাদের বিবেচনাধীন আছে।’

এ নিয়ে ব্যাংক এশিয়া লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল আলম বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত সুবিধাবঞ্চিতদের আনুষ্ঠানিক আর্থিক ও ডিজিটাল সেবা গ্রহণে সুবিধা দানের ক্ষেত্রে এ উদ্যোগ দেশের ভিন্ন ব্যবসায়িক খাতের স্বনামধন্য দু’টি প্রতিষ্ঠানের জন্যই একটা বিশাল সুযোগ।’

গ্রামীণফোন এবং ব্যাংক এশিয়ার সঙ্গে এ উদ্যোগে সহযোগী হয়েছে আর্থিক ও বিগ ডাটা প্রযুক্তি নিয়ে কাজ করা সিগনিফাই বাংলাদেশ প্রাইভেট লিমিটেড।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।



© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »