রবিবার, ২২ Jul ২০১৮, ০১:৩৫ পূর্বাহ্ন

অল্প দামে দীর্ঘ ব্যাটারি লাইফ

অল্প দামে দীর্ঘ ব্যাটারি লাইফ

ডিসপ্লে

চলতি সময়ের জনপ্রিয় লম্বাটে ১৮ : ৯ অনুপাতের ডিসপ্লে ব্যবহার করেছে আসুস। ডিসপ্লে তৈরিতে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি প্রযুক্তি।

এর আকৃতি ৫ দশমিক ৯৯ ইঞ্চি। রেজুলেশন দেওয়া হয়েছে ২১৬০ বাই ১০৮০ পিক্সেল ফুল এইচডি প্লাস।

ক্যামেরা

জেনফোন ম্যাক্স প্রো এম১ প্রথম আসুস ফোন যেটির ক্যামেরা মূল্যভেদে দুই রকম হতে পারে। সব সংস্করণেই আছে ডুয়াল ব্যাক ক্যামেরা। তবে স্বল্পমূল্যের সংস্করণে আছে ১৩ মেগাপিক্সেল, আরেকটিতে আছে ১৬ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরার ক্ষেত্রেও একই, স্বল্পমূল্যের সংস্করণের আছে ৮ মেগাপিক্সেল, অন্যটিতে ১৬ মেগাপিক্সেল। মূল ক্যামেরায় তোলা ছবির মান দিনের আলোতে মানসম্মত, তবে রাতের ছবিতে নয়েজ আর ডিটেইলের অভাব ফুটে উঠবে। পেছনের ডুয়াল ক্যামেরায় দেওয়া হয়েছে পোর্ট্রেট মোড বা বোকেহ ইফেক্টের জন্য।

হার্ডওয়্যার

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর ফোনটিকে সহজেই দৈনন্দিন কাজ চালিয়ে নিতে পারবে।

অক্টাকোর প্রসেসরটির পারফরম্যান্স পুরনো ফ্ল্যাগশিপের সমকক্ষ। গতি ১ দশমিক ৮ গিগাহার্জ। হাই ডেফিনিশন গেইম সহজেই চালাতে পারবে এতে থাকা অ্যাড্রিনো ৫০৯ জিপিউ। র‌্যামের পরিমাণ ৩, ৪, ৬ গিগাবাইট। অন্যদিকে অভ্যন্তীরণ মেমোরি ৩২ এবং ৬৪ গিগাবাইট।

ব্যাটারি

৫০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ধারণক্ষমতার ব্যাটারি অন্তত দুদিন ব্যাকআপ দিতে পারবে। টানা ব্যবহারে আট ঘণ্টা বা আরো বেশি সময় স্ক্রিন চালু থাকবে।

ডিজাইন

ফোনটির ডিজাইন বেশ সাদামাটা। সামনের ওপরে ও নিচে চিকন বেজেলের মধ্যে বসানো হয়েছে ৫ দশমিক ৯৯ ইঞ্চি ডিসপ্লে, পেছনের অ্যালুমিনিয়াম বডির মধ্যখানে বসানো হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

দাম

দেশের বাজারে ফোনটির মূল্য ১৫ হাজার টাকা।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়