জেলা সংবাদ

দীর্ঘ ৯ বছর পর স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

কুষ্টিয়ায় মিলি আক্তার কুটি নামে এক গৃহবধূকে হত্যার অপরাধে স্বামী তরিকুল ইসলাম টিটুকে (৩৬) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত। একইসাথে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের রায়ও দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) বেলা ১২টার দিকে বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। আসামি তরিকুল ইসলাম বর্তমানে পলাতক আছেন।

কুষ্টিয়ার জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আকরাম হোসেন দুলালের তথ্যমতে, ১৯৯৮ সালে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের মেয়ে মিলি আক্তার কুটির সঙ্গে পাশের গ্রামের রিয়াজুল ইসলাম ওরফে রিজুর ছেলে তরিকুল ইসলাম টিটুর বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তরিকুল ও তার পরিবার কুটির ওপর নির্যাতন চালাতো। যৌতুকের টাকা না দিতে পারায় কয়েক দফায় শশুর বাড়ির লোক তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়।

সর্বশেষ ২০০৯ সালের ৬ জুলাই বাবার বাড়িতে থাকা অবস্থায় বাড়ি থেকে ডেকে নিয়ে স্বামী তরিকুল ও তার পরিবারের লোকজন মিলিকে হত্যা করে ফেলে রেখে পালিয়ে যায়।

ঘটনার দিনই ভেড়ামারা থানায় নিহতের ভাই জাহাঙ্গীর ইসলাম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক আসামির অনুপস্থিতিতে আজ রায় ঘোষণা করেন।

Source : BDMORNING

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close