রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো

অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো

অ্যাপল নতুন ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রো উন্মোচন করেছে। নকশা আগের মতো রাখা হলেও এর গতি বাড়ানো হয়েছে বলে দাবি করে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

অ্যাপল দাবি করছে, আগের যেকোনো ম্যাকবুক প্রো’র চেয়ে দ্রুত গতির এই ডিভাইসগুলোতে গ্রাহক আরও দ্রুত কোড কম্পাইলের পাশাপাশি সহজে একাধিক ভার্চুয়াল মেশিন এবং পরীক্ষামূলক পরিবেশ চালাতে পারবেন।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস জানায়, নতুন ম্যাকবুক প্রো-তে অষ্টম প্রজন্মের ইনটেল প্রসেসর ব্যবহার করেছে অ্যাপল। ছয় কোরের ১৫ ইঞ্চি ম্যাকবুক আগের চেয়ে ৭০ শতাংশ এবং কোয়াড কোর ১৩ ইঞ্চি মডেল আগের চেয়ে প্রায় দ্বিগুণ কার্যক্ষমতা দেবে।

টাচবারসহ নতুন ১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো’র দাম শুরু হচ্ছে ১৭৯৯ মার্কিন ডলার থেকে। আর ১৫ ইঞ্চি মডেলের দাম শুরু হচ্ছে ২৩৯৯ ডলারে। চলতি মাসের শেষ দিকে অ্যাপল অনুমোদিত স্টোরগুলোতে নতুন ম্যাকবুক প্রো পাওয়া যাবে বলে এক বিবৃতিতে জানিয়েছে অ্যাপল।

আই ম্যাক প্রো-তে প্রথমবারের মতো টি২ চিপ ব্যবহার করে অ্যাপল। এই চিপের মাধ্যমে সিকিওর বুট এবং অন-দ্য-ফ্লাই সংকেতায়িত স্টোরেজ সমর্থন ম্যাকবুক প্রো’র নিরাপত্তা বাড়াবে। এছাড়া ম্যাক অপারেটিং সিস্টেমে এবারই প্রথম ‘হেই সিরি’ ফিচার যুক্ত করেছে অ্যাপল।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।



© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »