মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ০২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
প্রেমিক-প্রেমিকাদের জন্য যে দারুন সুখবর দিল আদালত!

প্রেমিক-প্রেমিকাদের জন্য যে দারুন সুখবর দিল আদালত!

ভালোবাসাকে এখন আর অন্যায়ের চোখে দেখে না আদালত। ভালোবেসে ফেলার পর প্রেম করতে করতে গল্প যখন বিয়ে অব্দিপৌছায়, তখন অনেক ক্ষেত্রেই দেখা যায় যে বাড়ির লোকের সম্মতি পাওয়া যাচ্ছেনা। সেই কারণে কখনো প্রেমিক আবার কখনো প্রেমিকা প্রেমকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বেঁকে বসেন। বাড়ির লোকের অসম্মতিতে বিয়ে করতে চাননা অনেকেই, কিন্তু ভালোবাসাকে ছেড়ে যেতেও চাননা। এই সমস্যা দূর করতেই এবং প্রেমিক-প্রেমিকার দুশ্চিন্তা দূর করতেই আদালতের পক্ষ থেকে ঘোষণা করা হলো একটি আইন।

যুগলদের জন্য খবরটি খুবই আনন্দদায়ক। সামাজিক নিয়মে বিয়ে বহুদিন ধরে চলে আসলেও যুগের সাথে তাল মিলিয়ে এর রীতিনীতি বা প্রথা অনেকটাই বদলে গেছে। তবে পুরাতন রীতিনীতিতেও এখনো প্রায় সকলেই বিশ্বাসী। আগে বাড়ি থেকে সম্বন্ধ করা পাত্রপাত্রী সোজাসুজি বিয়ের আসরে মিলিত হতো, কিন্তু যুগের পরিবর্তনে প্রেমের বন্ধনে বেঁধেই যুগলেরা বিয়ে করতে চায়। এখন লাভ ম্যারেজ হোক বা এরেঞ্জড, অচেনা মানুষকে বিয়ে করতে কেউই চাননা। কিন্তু অনেক সময় সমাজ এবং বাড়ির লোকজনের কথার অমান্য না করে অনেককেই অনেক কিছু মেনে নিতে হয়। পরিবারের এই চাপে পড়ে অনেকের ভবিষ্যৎ ধুলোয় মিশে যায় আবার অনেকের মৃত্যুও হয়। এই সমস্ত যুগলের ক্যথা মাথায় রেখেই আইন সিদ্ধান্তে এসেছে যে এবার থেকে প্রেম করেই বিয়ে করতে হবে তবে তা রেজিস্রটি করে আইন সম্মত ভাবেই, এছাড়াও রাখতে হবে বেশ কিছু বছরের প্রেমের প্রমান পত্র এবং কিছু সাক্ষী হিসেবে বন্ধুবান্ধব। পাত্রপাত্রীর উভয়ের এইসব ব্যাপারে সম্মতি ও সাক্ষর থাকতে হবে।

এখানেই শেষ নয়, প্রেমিক বা প্রেমিকার সাথে বিয়ে নাহলে বা সেখানে কারও অভিযো০গ থাকলে বা অসম্মতি থাকলে জতিমান দিতে হবে ৭০ হাজার টাকা। এছাড়া ছেলে বা মেয়ের জোর করে অন্যত্র বিয়ে দিলেও থাকবে কঠিন শাস্তি। সুতো৫রাং এবার থেকে যুগলেরা অবাধে নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারেন, প্রেম করতে পারেন বিনা কোনো নিষেধাজ্ঞায়।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »