সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ১২:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
ছাত্র রাজনীতি আজ শূন্যের পথে : রিফাত…

ছাত্র রাজনীতি আজ শূন্যের পথে : রিফাত…

দৈনিক সময়ঃ
বাংলাদেশের রাজনীতির যে পরিস্থিতি তা দেখে যে কেউ বলতে পারবে দেশে যে রাজনীতি হচ্ছে তা সঠিক রাজনীতি না। আমাদের দেশ একসময় নেতৃত্ব শূন্য হয়ে পরবে। আজ আমাদের দেশের সব থেকে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়। যেখানে কয়েক দশক ধরে ঢাকসু নির্বাচন নেই। ঢাকসু নির্বাচন না হওয়ায় সেখানে ছাত্র প্রতিনিধিত্ব তৈরি হচ্ছে না। আর এই নির্বাচন না হওয়ায় রাজনীতিতে দেশ পিছিয়ে পড়ছে। আজ সাধারণ মানুষ রাজনীতির কথা শুনলে মুখ ফিরিয়ে নেই। রাজনীতি আজ পচাঁ নর্দমায় পরিনত হয়েছে।

আমাদের দেশে কয়েক দশক ধরে কোথাও ছাত্র সংসদ নির্বাচন হচ্ছে না। এতে রাজনীতিতে অনেক বড় প্রভাব পরছে। কোথাও কোন ছাত্র প্রতিনিধিত্ব তৈরি হচ্ছে না। হচ্ছে না ছাত্রদের অধিকার আদায়। ছাত্র রাজনীতি খারাপ নয়। কিছু অসাধু রাজনীতিবিদরা ছাত্র রাজনীতিকে খারাপ পথে ধাবিত করছে।

সকল শিক্ষার্থীকে এগিয়ে আসতে হবে। আমাদের নিজেদের অধিকার আদায়ের জন্য। আর আমাদের অধিকার আদায় করা তখনোই সম্ভব হবে যখন ছাত্র প্রতিনিধিত্ব তৈরি হবে। আমি মনে করি আমাদের দেশ ছাত্র রাজনীতির দিক থেকে অনেক পিছিয়ে আছে।

বাংলাদেশের সর্বোউচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ডাকসু), রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাকসু), সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসে গণতন্ত্র ফিরে আনতে হবে। আর ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে তৈরি হবে ছাত্র প্রতিনিধিত্ব। যার মাধ্যমে আমরা আমাদের সকল অধিকার আদায় করতে পারবো।

রিফাত আমিন রিয়ন, আহবায়ক – বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জয়পুরহাট জেলা সংসদ।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »