বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
‘পাঁচ মিনিটের জন্য চা খেতে গিয়েছিলাম’

‘পাঁচ মিনিটের জন্য চা খেতে গিয়েছিলাম’

loading...

হাতে স্যালাইনের চ্যানেল করা। হাসপাতাল থেকে বেরিয়ে এলেন এক রোগী। হাসপাতালের গেটে দাঁড়ানো নিরাপত্তা কর্মী। কিন্তু কিছু বললেন না। রোগী পাশের এক চায়ের দোকানে দাঁড়িয়ে চা খেয়ে ফের হাসপাতালে ঢুকে গেলেন!

বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ এমন দৃশ্য দেখা গেল অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে। ওই রোগীকে প্রশ্ন করাতে তিনি বলেন, ‘‘পাঁচ মিনিটের জন্য বেরিয়ে চা খেতে গিয়েছিলাম। কেউ বাধা দেননি। এমন তো এখানে অনেক রোগীই করেন।’’ মঙ্গলবার ওই রোগী ভর্তি হয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী নিখোঁজ হওয়ার ঘটনার পরও হুঁশ ফেরেনি অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের। এখনও চিকিৎসাধীন রোগীরা বিনা বাধায় ওয়ার্ডের বাইরে বেরিয়ে ফের তাঁরা ওয়ার্ডে ফিরে যাচ্ছেন। যদিও হাসপাতাল ভবনের গেটে নিরাপত্তা কর্মী মোতায়েন রয়েছেন।

২২ জুলাই সকালে প্রকাশ্যে হাসপাতালের ওয়ার্ড থেকে বেরিয়ে নিখোঁজ হন নিতাই মণ্ডল নামে চিকিৎসাধীন এক প্রৌঢ়। এখনও তাঁর খোঁজ মেলেনি। ওই ঘটনার পর হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন রোগীর আত্মীয় ও এলাকার মানুষ।

কিন্তু পরিস্থিতির যে বিন্দুমাত্র বদল হয়নি তা বৃহস্পতিবার হাসপাতালে গিয়েই দেখা গেল। ওয়ার্ডের গেটে কর্তব্যরত নিরাপত্তা কর্মীকে এ বিষয়ে জানাতেই তিনি উত্তেজিত হয়ে উঠলেন। বললেন, ‘‘রোগী বাইরে গিয়েছেন এমন কোনও ঘটনা ঘটেনি।’’ ছবি আছে বলাতে ওই কর্মী চুপ হয়ে গেলেন। বললেন, ‘‘এখান থেকে সরে যান, রোগীরা আসছেন।’’

রোগীর আত্মীয়েরা জানান, হাসপাতাল থেকে বেরিয়ে বাইরে ঘুরে আসার এমন ঘটনা এই হাসপাতালে প্রায়ই হয়। অনেকেই হাসপাতালের পিছন গেট থেকে বেরিয়ে যান। কিছুক্ষণ পর আবার ফিরেও আসেন। হাসপাতালের অনেকেই এটা জানেন। কিন্তু কিছু বলেন না। নিরাপত্তা রক্ষীরাও বাধা দেন না বলে অভিযোগ। রোগীর আত্মীয়রা বলেন, ‘‘এমন পরিস্থিতিতে আমরা চিন্তায় পড়ি। রোগী ভর্তি করার পরেও নিশ্চিন্তে থাকতে পারি না। এর মধ্যে আবার রোগী নিখোঁজের ঘটনাও ঘটে গিয়েছে।’’

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, অনেক সময় রোগীর বাড়ির লোকজনও রোগীকে বাইরে নিয়ে যাওয়ার অনুমতি চান।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, ভিজিটিং আওয়ারে এটা একটা সমস্যা। ওই সময় রোগীর বাড়ির লোকজন ওয়ার্ডে ঢোকেন। তখনই রোগীরা বাইরে বেরিয়ে যাচ্ছেন। রোগীদের ও বাড়ির লোকজনকে আলাদা করে শনাক্ত করার উপায় থাকে না।

হাসপাতাল সুপার সোমনাথ মণ্ডল বলেন, ‘‘রোগীর বাইরে বেরিয়ে যাওয়া বন্ধ করতে পদক্ষেপ করা হচ্ছে। মানুষকেও ওই বিষয়ে সহযোগিতা করতে হবে।’’

সূত্র:আনন্দ-বাজার

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়