রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০৮:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
মসজিদ বাঁচাতে ঝাঁপিয়ে পড়ে হিন্দুরাও!

মসজিদ বাঁচাতে ঝাঁপিয়ে পড়ে হিন্দুরাও!

আন্তর্জাতিক ডেস্ক- প্রায়ই গণমাধ্যমে জানা দেখা যায়, গোরক্ষকদের হাতে মুসলিম নির্যাতনের দৃশ্য। এমনকি মন্ত্রী-এমপিও মুসলিমবিদ্বেষী বক্তব্য দেন। ভারতে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই এমন দৃশ্য দেশটিতে।

দেশ পরিচালনার দায়িত্ব যাদের হাতে তারাই যখন সাম্প্রদায়িক সংঘাত ছড়াচ্ছেন ঠিক তখনই এক ব্যতিক্রমী দৃষ্টান্ত তৈরি করল চাপড়ার দক্ষিণ বড় আন্দুলিয়া গ্রাম।

ভারতের নদীয়ায় চাপড়া থানার দক্ষিণ বড় আন্দুলিয়া গ্রামে জলঙ্গি নদীর ধারে রয়েছে একটি বহু পুরনো মসজিদ। গত কয়েক দিনের বৃষ্টিতে জলঙ্গি নদীতে ব্যাপক ভাঙন শুরু হয়।

দুই দিনের টানা বৃষ্টিতে ভাঙন শুরু হয় জলঙ্গি নদীতে। ভাঙনের ফলে বিপন্ন হয়ে পড়েছে নদিয়ার চাপড়া অঞ্চলের একটি মসজিদ। শুক্রবার জলঙ্গি নদীর গ্রাস থেকে মসজিদ রক্ষা করতে একজোট হয়ে ঝাঁপিয়ে পড়ে হিন্দু-মুসলিম নির্বিশেষে গোটা গ্রাম।

শুক্রবার সকালে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে মসজিদের মাইকে ঘোষণা করে বিষয়টি গ্রামবাসীদের জানানো হয় ও সাহায্যের আবেদন করা হয়।

এই ঘোষণার পরেই মসজিদ বাঁচাতে ঝাঁপিয়ে পড়ে গোটা গ্রাম। নিজামউদ্দিন, আলমগিরের কাঁধে কাঁধ মিলিয়ে ভাঙন রুখতে কাজ শুরু করেন অভিজিৎ, গৌরাঙ্গরা।

সারা দিন ধরে চলে নদীর ধারে বাঁশের খুঁটি বসিয়ে তাতে বালি, সিমেন্টের ব্যাগ ফেলে অস্থায়ী বাঁধ তৈরি। অস্থায়ী বাঁধের কারণে আপাতত ভাঙন রুখে বাঁচানো সম্ভব হয়েছে মসজিদটিকে।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »