বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন ‘জংদারি’

ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন ‘জংদারি’

loading...

এশিয়ার দেশ জাপান একের পর এক প্রাকৃতিক দুর্যোগের আঘাতে এলোমেলো। দেশটিতে রেকর্ড বর্ষণে বন্যা ও টানা কয়েকদিনের তাপদাহে প্রাণহানি ঘটে বহু মানুষের। এরপর এখন টাইফুন আতঙ্কে ভুগছে জাপান। আগামী সপ্তাহের শুরুতে দেশটির মূল ভূ-খণ্ডে আঘাত হানতে যাওয়া টাইফুন ‘জংদারি’র প্রভাবে উত্তাল হয়ে উঠেছে সাগর।

স্থানীয় আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এখন পর্যন্ত এটি ক্যাটাগরি-২ টাইফুনে রূপান্তরিত হয়েছে। আঘাত হানার সময় এটি ক্যাটাগরি-৩ পর্যন্ত পরিবর্তন হতে পারে। শনিবার রাত নাগাদ টাইফুনটি জাপান উপকূল অতিক্রম করে কিছুটা দুর্বল হয়ে যেতে পারে বলে জানিয়েছেন আকু ওয়েদারের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ অ্যাডাম দৌতি।

জানানো হয়েছে, টাইফুনের প্রভাবে প্রবল বর্ষণে ভূমিধস, বন্যার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটাতে পারে। আঘাতস্থল হনশুতে ১২ থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত টানা বর্ষণ হতে পারে।

এ ব্যাপারে আবহাওয়া অফিস জানিয়েছে, টাইফুনটি আঘাতের সময় ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। এতে সমুদ্রের পানি তীরে আছড়ে পড়ে জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এছাড়া ঝড়ের গতিপথে থাকায় টোকিওতে গুরুত্বপূর্ণ স্থাপনা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা।

সূত্র:বিডিটাইমস৩৬৫ডটকম

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়