বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি বাংলাদেশে!

বিশ্বের সবচেয়ে প্রবীণ ব্যক্তি বাংলাদেশে!

loading...

বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি বয়সী পুরুষ হিসেবে গিনেস বুকে স্থান পেয়েছে জাপানের ১১২ বছর বয়সী পুরুষ মাসাজো নোনাকা। তবে আপনি জানলে হয়তো একটু অবাক হবেন বিশ্বের সবেচেয়ে বয়স্ক পুরুষ রয়েছে বাংলাদেশে। তাঁর নাম শের আলী হাওলারদার। তিনি ঝিনাইদহ উপজেলার কুলবাড়িয়া গ্রামের বাসিন্দা। বর্তমানে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী, তার বয়স ১১০ বছর কিন্তু পরিবারের দাবি তার বয়স ১২৫ বছর।

এ বয়সে এসেও শের আলী মিয়া নিজেই নিজের সব কাজ করেন। এখনো নিজেই ওজু করে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। নাতি ছেলে সাব্বির হোসেন জানান, তার পিতামহই বিশে^র সবচেয়ে প্রবীণ পুরুষ। শের আলী মিয়া জন্মগ্রহণ করেন ১৮৯৩ সালের জুলাই মাসে। আর বাংলা সান ছিল ১২৯৯ সালের ভাদ্র মাস।

তিনি প্রথম বিশ্বযুদ্ধের কারণে ভারতবর্ষ থেকে ব্রিটিশরা যখন সৈন্য সংগ্রহ শুরু করে, তখন শের আলী ও তার বড় মামা আমজাদ আলী সরদার যুদ্ধে যাওয়ার জন্য ব্রিটিশ সৈন্যদলে নাম লেখান। তবে ভারতের কাঠালিয়া, পাচপোতা, যশোরের ভাদড়া, রহমতপুর, বর্তমান গ্রামের তিন স্থানেসহ ৯টি স্থানে ঘরবাড়ি করেছেন। ঘনঘন বাড়ি পরিবর্তনের কারণে ব্রিটিশ সরকারের দেওয়া সেনা রিক্রুটের সনদটি হারিয়ে যায়

সূত্র:bd24report

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়