বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
শেখ হাসিনাকে নেপালের প্রধানমন্ত্রীর ফোন

শেখ হাসিনাকে নেপালের প্রধানমন্ত্রীর ফোন

loading...

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেন নেপালের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম জানান, দুই প্রধানমন্ত্রীর মধ্যে ১০ মিনিট কথা হয়। তারা কুশল বিনিময় করেন।

প্রেস সচিব জানান, এ সময় কে পি শর্মা অলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসন্ন বিমসটেক সম্মেলনের আমন্ত্রণ জানান এবং এই সম্মেলনে অংশগ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

গত ফেব্রুয়ারিতে নেপালের ৪১তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন দেশটির কমিউনিস্ট পার্টির চেয়ারম্যান কে পি শর্মা অলি। মাওবাদীদের সশস্ত্র আন্দোলনের অবসানের ১১ বছর পর নতুন সংবিধানের অধীনে কে পি শর্মা অলি প্রথম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। নেপালকে হিন্দু রাজতন্ত্র থেকে ফেডারেল রিপাবলিক কাঠামোতে রূপান্তর করতেই নতুন সংবিধান প্রণীত হয়। ২০০৬ সালের তীব্র গণআন্দোলনের মুখে রাজতন্ত্রের অবসান ঘটে। নেপাল গণতান্ত্রিক দেশরূপে আত্মপ্রকাশ করে।

সূত্র:বিডিটাইমস৩৬৫ডটকম

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়