বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
কালীগঞ্জে মুসলিম সম্প্রদায়ের মসজিদ নির্মানের জন্য সনাতন হিন্দু ধর্মের জনৈক ব্যাক্তির জমি দান…

কালীগঞ্জে মুসলিম সম্প্রদায়ের মসজিদ নির্মানের জন্য সনাতন হিন্দু ধর্মের জনৈক ব্যাক্তির জমি দান…

loading...

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহ কালীগঞ্জে এক প্রবীন ব্যক্তি সনাতন হিন্দু ধর্ম পরিবারের সন্তান হয়ে ও মুসলিম পরিবারের দু,বার ধর্মীয় প্রতিষ্ঠান করার জন্য জমি দিয়ে আলোচিত ব্যাক্তি হয়েছেন। তিনি কালীগঞ্জ উপজেলার বারোপাকিয়া গ্রামের জগবন্ধু ঘোষ সনাতন পরিবারের সন্তান কিন্তু এলাকায় মুসলিম সম্পদায়ের মসজিদ নির্মানের জন্য নিজের ৮ শতক জমি দান করে এলাকার মানুষের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন। কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের বারোপাখিয়া গ্রামে জন্ম জগবন্ধু ঘোষের। পেশায় কৃষক হলেও তেমন আর্থীক স্বচ্ছল বিদ্যান ব্যক্তি ছিলেন না। কিন্ত তিনি ছিলেন মানবীক জ্ঞান সম্পন্য একজন পরউপোকারী নির্ভেজাল খাটি মানুষ। যে মানুষটার মধ্য গরীব দুঃখি মানুষের জন্য ছিলো পরম ভালবাসা ভরা একটি মন। তিনি পবিত্র ধর্ম ইসলামের অনুসারী না হলেও তার এলাকার গরীব মুসলিম সম্পদায়ের ভায়েদের ধর্ম কর্ম পরিচালনা করার যে কষ্ট তা দেখে চুপ করে বসে থাকতে পারেনি তাই নিজের সম্পতির অংশের ৮ শতাংশ জমি নিজ গ্রামের মুসলিম সম্পদায়ের মসজিদ নির্মানের জন্য দান করেন। তিন এই সহানুভবতার পরিচয় দিয়ে কালীগঞ্জ বাসীর কাছে এক অনুকরনীয় দৃষ্টান্ত স্হাপন করলেন। তার মসজিদ নির্মানের জমি দান এলাকার মানুষের মাঝে ব্যাপক আলোচনার জম্ম দেয়, তিনি ইতিপূর্বে পাশে নরেন্দ্রপুর গ্রামে ঈদগাঁ নির্মানেও তিনি জমি দান করেন। এলাকার সকল মানুষ তার এই মহৎ কাজটির জন্য সকলেই মন থেকে শুভকামনা সহ তাকে বিভিন্ন মাধ্যমে অভিনন্দন জানান। এবিষয়ে সরাসরি বৃদ্ধ জগবন্ধু ঘোষের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এলাকায় মুসলিম পরিবারে ঈদের নামাজ ও মসজিদ করার জন্য কেউ জমি দিতে রাজি না হবার কারনে আমি নিজেই জমি দু,টি দান করেছি। দু,টি ধর্মীয় প্রতিষ্ঠানে জমি দিতে পেরে আমি খুব খুশি।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়