বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে সাড়ে ৩ হাজার মামলা

ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে সাড়ে ৩ হাজার মামলা

loading...

ট্রাফিক সপ্তাহের প্রথম দিনে রোববার (৫ আগস্ট) রাজধানীজুড়ে ৩ হাজার ৬৫১টি মামলা দায়ের করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। আইন লঙ্ঘনের দায়ে জব্দ করা হয়েছে ৬৮টি মোটরসাইকেল।

রোববার (৫ আগস্ট) দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ বিভিন্ন স্পটে অভিযান চালিয়ে এ মামলা ও মোটরসাইকেল জব্দ করে।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, প্রথম দিনে উল্টোপথে গাড়ি চালানোর দায়ে ৪০৪টি, হাইড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ১৩টি, হুটার ও বিকন লাইট ব্যবহারের দায়ে ৬টি, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহারের জন্য ১২টি এবং বিভিন্ন স্টিকার ব্যবহার করার অভিযোগে ৪টির গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে। আর ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৪০টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ২৪৪টি, ট্রাফিক আইনের বিভিন্ন ধারা অমান্য করার অভিযোগে ১ হাজার ৮০১টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৩৮টি ভিডিও এবং ২১টি সরাসরি মামলা দেওয়া হয়েছে বলেও জানান মাসুদুর রহমান।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বেপরোয়া দুই বাসের পাল্লাপাল্লিতে চাপায় পড়ে দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে রাস্তায় দাঁড়িয়ে। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুরও হয়।

তাদের আন্দোলনকে ট্রাফিক আইনের কঠোর প্রয়োগের ‘নৈতিক ভিত’ হিসেবে অভিহিত করে শনিবার (৪ আগস্ট) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সারাদেশে পুলিশ সপ্তাহ পালনের ঘোষণা দেন। রোববার (৫ আগস্ট) এই ট্রাফিক সপ্তাহ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সূত্র:banglanews24

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়