বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ১২:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব’ই না….

গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব’ই না….

নিরাপদ সড়ক আন্দোলন চলাকালে গ্রেপ্তারকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্লাসের পাশাপাশি বুধবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের সব সেমিস্টারের ফাইনাল পরীক্ষা একযোগে শুরু হওয়ার কথা ছিল।

এ বিষয়ে ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের ১২তম সেমিস্টারের শিক্ষার্থী আদিত্য আহসান বারি বলেন, “আমাদের ভাইরা রিমান্ডে, আমাদের ছোট ভাইবোনদের দাবি পূরণ হয়নি, হামলা হয়েছে আমাদের উপর। সব মিলিয়ে আমাদের মানসিক পরিস্থিতিও নেই পরীক্ষা দেওয়ার, ক্লাস করার। গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব না।”

এরই মধ্যে বুধবার সকালে গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ফয়জুল ইসলামের স্বাক্ষরিত নোটিসে বলা হয় ২০১৮ সালের গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করা হল। কোরবানির ঈদের পর পরীক্ষার নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।
নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে পুলিশের উপর হামলা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে মঙ্গলবার রিমান্ডে নিয়েছে পুলিশ।

এদের মধ্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র রিফাত রেজা আখলাক রয়েছেন।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানী অচল করে টানা বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এই আন্দোলনের নবম দিন সোমবার রাজধানীতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

এই পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় দুই দিন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এক দিনের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »