বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব’ই না….

গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব’ই না….

loading...

নিরাপদ সড়ক আন্দোলন চলাকালে গ্রেপ্তারকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্লাসের পাশাপাশি বুধবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের সব সেমিস্টারের ফাইনাল পরীক্ষা একযোগে শুরু হওয়ার কথা ছিল।

এ বিষয়ে ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ বিভাগের ১২তম সেমিস্টারের শিক্ষার্থী আদিত্য আহসান বারি বলেন, “আমাদের ভাইরা রিমান্ডে, আমাদের ছোট ভাইবোনদের দাবি পূরণ হয়নি, হামলা হয়েছে আমাদের উপর। সব মিলিয়ে আমাদের মানসিক পরিস্থিতিও নেই পরীক্ষা দেওয়ার, ক্লাস করার। গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব না।”

এরই মধ্যে বুধবার সকালে গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ফয়জুল ইসলামের স্বাক্ষরিত নোটিসে বলা হয় ২০১৮ সালের গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করা হল। কোরবানির ঈদের পর পরীক্ষার নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।
নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে পুলিশের উপর হামলা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে মঙ্গলবার রিমান্ডে নিয়েছে পুলিশ।

এদের মধ্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র রিফাত রেজা আখলাক রয়েছেন।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানী অচল করে টানা বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এই আন্দোলনের নবম দিন সোমবার রাজধানীতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

এই পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় দুই দিন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এক দিনের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়