বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ০৬:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাতিক্রমধর্মী শোক দিবস পালন করেছে ফেনী জেলা পুলিশ সুপার… রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ প্রাণ গেল ২ জনের.. ঝিনাইদহ লাউদিয়া গ্রামের এক পরিবারের তিন শিশুকে যৌন নিপীড়ন…. ঝিনাইদহ জেলা রিপেটার্স ইউনিটি ও এনপিএস’র জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা শেষে শহর জুড়ে মটরসাইকেল র‌্যালি…. ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করা কথিক সাংবাদিক দম্পতি লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী এবার মহা গ্যাড়াকল…. ফেনী শহরে নিখোঁজের চার ঘণ্টা পর ডোবা থেকে শিশুর মীমের লাশ উদ্ধার… ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা! মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহক… হরিণাকুন্ডুতে চাঁদাবাজী করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার…. সিম ছাড়াই কল করা যাবে ফোনে….
loading...
বিসিএস পরীক্ষায় নতুন রেকর্ড

বিসিএস পরীক্ষায় নতুন রেকর্ড

loading...

বিসিএস পরীক্ষায় নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। বুধবার থেকে শুরু হওয়া ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষায় রেকর্ড পরিমাণ পরীক্ষার্থী অংশ নিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষাও রেকর্ড সংখ্যক চাকরিপ্রার্থী অংশ নেয়।

পিএসসি সূত্র জানায়, এবারে ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষায় যে পরিমাণ পরীক্ষার্থী অংশ নিয়েছে অতীতের কোনো বিসিএস পরীক্ষায় এমনটা দেখা যায়নি। অন্য বিসিএসে লিখিত পরীক্ষায় ৮২ থেকে ৮৫ ভাগ পরীক্ষার্থী অংশ নিত। এবারে প্রায় ৯০ শতাংশ পরীক্ষার্থী অংশ নিয়েছে যা রেকর্ড।

পিএসসি সূত্র আরো জানায়, প্রথম দিনে ৩৮তম বিসিএসের ইংরেজি পরীক্ষা ছিল। এতে মাত্র ১ জনকে অসৎ আচরণ করার দায়ে বহিষ্কার করা হয়েছি। ওই পরীক্ষার্থী নিজের খাতা ছিঁড়ে অতিরিক্ত খাতা নিয়েছিলেন। এ ছাড়া পরীক্ষা সুষ্ঠু হয়েছে।

এদিকে আগামী ১৩ আগস্ট পর্যন্ত এই বিসিএসের আবশ্যিক এবং সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে, গেল বছরের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করে রেকর্ড সৃষ্টি করেন। এর প্রায় দুই মাস পর গত ২৮ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। তারাই এবারের লিখিত পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারের ৩০০টি, পুলিশ ক্যাডারের ১০০টি, সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

সূত্র:বিডিটাইমস৩৬৫ডটকম

সংবাদটি ফেজবুকে সেয়ার করুন
loading...

অামাদের সংবাদ সংক্রান্ত তর্থ্য

সকল প্রকাশিত/সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট ইত্যদি অনলাইনের নানা সূত্র থেকে সংগৃহীত। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ীনয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের এবং প্রকাশিত সূত্রের। অামাদের প্রকাশিত সংবাদে কোন অভিযোগ থাকলে অামাদের জানাতে পারেন।


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়