বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ০৬:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কলাপাড়ায় যাত্রীবাহী বাস পুকুরে পড়ে আহত ১৩…. হাদিসের গল্পঃ পাহাড়ের গুহায় আঁটকে পড়া তিন যুবক…. ফেনীতে সংখ্যালঘুরা হামলা বা নির্যাতনের স্বীকার হলে,নির্যাতন কারীদের জায়গা ফেনীর মাটিতে হবেনা-নিজাম উদ্দিন হাজারী এমপি…. ফেনী র‍্যাব-৭ এর একিদিন চালানো দুটি অভিযানে অস্ত্র গুলি ও মাদক উদ্ধার সহ আটক-৩…. কালীগঞ্জে বিপুল পরিমান ফেন্সিডিল ও পিকআপ ভ্যানসহ মাদক ব্যবসায়ী আটক…. ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ১ জামায়াত কর্মীসহ ৫৮ জন গ্রেফতার…. রংপুর শহরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত… চট্টগ্রামে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ২…. ফেনীর দাঘনভূঞাঁয় বিএনপি’র ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ ভেঙ্গে গুটিয়ে দিয়েছে দূবৃর্ত্তরা… ফেনীর ছাগলনাইয়ায় মহামায়া ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ….
ইয়েমেনে আবারও সৌদি জোটের বর্বর হামলা: ২২ শিশুসহ নিহত ৩১….

ইয়েমেনে আবারও সৌদি জোটের বর্বর হামলা: ২২ শিশুসহ নিহত ৩১….

ইয়েমেনে আবারও সৌদি জোটের বর্বর হামলা: ২২ শিশুসহ নইয়েমেনে সৌদি-আমিরাতি জোটের নতুন হত্যাযজ্ঞের ঘটনায় অন্তত ২২ শিশুসহ কয়েক ডজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

দুই সপ্তাহ আগে একটি বাজারে একই ধরনের হামলার ঘটনায় ৪০ শিশু নিহত হয়েছিল।

আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, গতকাল (বৃহস্পতিবার) সৌদি নেতৃত্বাধীন কয়েকটি জঙ্গি বিমান হুদাইদা বন্দর থেকে ২০ কিলোমিটার দূরে একটি শরণার্থী শিবিরের ওপর বোমা বর্ষণ করলে ২২ শিশু ও চার নারী নিহত হয়। নিহতের মোট সংখ্যা কোনো কোনো সূত্রে ৩১ জন বলে উল্লেখ করা হয়েছে যাদের সবাইই শিশু ও নারী।

চিকিৎসা ও ত্রাণ বিভাগের কর্মীরা হামলার শিকার-হওয়া অঞ্চলটিতে পৌঁছতে পারছে না বলে ইয়েমেনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

দুই সপ্তাহ আগে সা’দা প্রদেশের দাহিয়ান অঞ্চলের একটি বাজারে একটি স্কুল বাসের ওপর সৌদি বিমান হামলায় ৪০ শিশুসহ ৫১ ইয়েমেনি নিহত হয়। এ ছাড়াও ওই হামলায় আহত হয় ৫৬ শিশুসহ ৭৯ জন।

ইয়েমেনের পদত্যাগী, পলাতক ও সৌদিপন্থী প্রেসিডেন্ট মানসুর হাদিকে ক্ষমতায় ফিরিয়ে আনার নামে ২০১৫ সালের মার্চ মাস থেকে পশ্চিমা-মদদপুষ্ট সৌদি জোট ইয়েমেনে হামলা চালিয়ে আসছে। এই জোটের নির্বিচার বিমান হামলায় হতাহত হয়েছে বিশ হাজারেরও বেশি ইয়েমেনি নাগরিক। হতাহতদের বেশিরভাগই বেসামরিক। ইয়েমেনের বেসামরিক অবকাঠামোর বেশিরভাগই ধ্বংস হয়ে গেছে সৌদি জোটের নির্বিচার হামলায়।

আরব আমিরাত ছাড়াও মিশর, বাহরাইন, মরক্কো, জর্দান, সুদান ও কুয়েত সৌদি জোটের সদস্য এবং এই দেশগুলো ইয়েমেনের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে। #

পার্সটুডে/এমএএইচ/২৪


সংবাদটি ফেজবুকে সেয়ার করুন


© All rights reserved © ২০১৭-২০১৮ দৈনিক সময়. কম
Design & Developed BY দৈনিক সময়
Translate »