সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:২২ অপরাহ্ন
সর্বশেষঃ
ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একের পর এক মৃ’ত্যু এবার নতুন করে এলাকাভিত্তিক লকডাউনের চিন্তা করছে সরকার হঠাৎ রক্তচোষা পোকার আতঙ্ক, আক্রান্ত ২৫ হাজারের বেশি, কম পড়েছে ভ্যাকসিন যুবলীগ নেতার হাতে অমানবিক নির্যাতনের শিকার বৃদ্ধ, ভিডিও ভাইরাল জায়েদ খানকে কয়জন চেনে? কড়া জবাব দিলেন হিরো আলম চুমাচুমি সরকারি প্রাথমিক বিদ্যালয়- কেন এমন নাম? যুক্তরাষ্ট্রে চলছে বিক্ষোভ সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন ট্রাম্প যুক্তরাজ্যের এই প্রথম হিজাবি বিচারক :রাফিয়া আরশাদ আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত একটা টাকাও হারাম খেতে চাই না: এসপি ফরিদ উদ্দীন সীমানা অতিক্রম করেছে চীনা সৈন্যরা উচ্চ পর্যায়ের বৈঠকে মোদী

২০২০ সালে টিভি কেনার কিছু দরকারি টিপস

দৈনিক সময়:
                                               
  •   প্রকাশিত : ০৩:১৮ pm | রবিবার ১৯ এপ্রিল, ২০২০
  • ১৩২৮ বার পঠিত
২০২০ সালে টিভি কেনার কিছু দরকারি টিপস
২০২০ সালে টিভি কেনার কিছু দরকারি টিপস

২০২০ সালে টিভি কেনার কিছু দরকারি টিপস
বর্তমানে অন্যান্য প্রযুক্তির সাথে তাল মিলিয়ে বদলে যাচ্ছে টেলিভিশন প্রযুক্তিও । সেই পুরোনো দিনের বড় বাক্সের মত সাদাকালো টিভি থেকে পরিবর্তন হতে হতে আজ এলসিডি, এলইডি, এইচডি, এইচডিআর এবং সর্বশেষ ফোরকে টিভি পর্যন্ত চলে এসেছে। আবার নিত্যনতুন প্রযুক্তি এসে এগুলোও বদলে যাচ্ছে খুব দ্রুত। এজন্য সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হলে এখন আর ইচ্ছামত টিভি কিনলেই চলবে না। এখন টিভি কেনার আগে অবশ্যই অনেকগুলো বিষয় খেয়াল রেখে তারপর টিভি কিনা উচিত।
তাহলে চলুন জেনে নেই টিভি কিনার কিছু টিপস।

ব্রান্ডঃ বাজেট বেশি থাকলে জনপ্রিয় ব্র্যান্ড কিনুন যেমন স্যামসাঙ টিভি, সনি টিভি, এলজি টিভি কারণ এগুলো আপনাকে উন্নতমানের ছবি দিবে। আর কম বাজেতে আপনি চায়না টিভি কিনতে পারেন কারণ এগুলোতে আধুনিক টিভির সকল বৈশিষ্ট্য পাওয়া যায়।

টিভির সাইজঃ টিভি কেনার ক্ষেত্রে সবার প্রথমেই আপনাকে দেখতে হবে টিভির সাইজ । বর্তমানে বিভিন্ন সাইজের টিভি বাজারে পাওয়া যায়। তবে বর্তমানে ৩২ ইঞ্চি থেকে ৬৫ ইঞ্চি সাইজের টিভিগুলো সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠছে। তবে আপনার প্রয়োজন ও বাজেটের উপর ভিত্তি করে সাইজ নির্ধারণ করতে পারেন। অনেক ক্ষেত্রে আপনি কোথায় বসে বা টিভি থেকে ঠিক কত দূরে
বসে টিভি দেখছেন তার উপরও ভিত্তি করে টিভির সাইজ নির্ধারন করা যেতে পারে।

টিভিতে স্মার্ট সুবিধাগুলো রয়েছে কিনাঃ বর্তমান টিভিগুলো অধিক পরিমাণ স্মার্ট হতে শুরু করেছে । এখন টিভিতেই পাবেন প্রায় সকল ধরনের স্মার্টসুবিধা । যেমন:- ওয়াইফাই, নেট ব্রাউজিং, বিভিন্ন এপ্লিকেশন যেমন:- স্কাইপ, টুইটার, ফেসবুক, ইউটিউব, প্রভৃতি সামাজিক যোগাযোগের সাইটগুলো ব্যবহার করা যায়। তাই আপনার টিভি কেনার আগে সেই টিভিতে এই ধররেন সকল স্মার্টসুবিধাগুলো রয়েছে কিনা সেই গুলো নিশ্চিত হয়ে নিন। এছাড়াও আরো একটি গুরুত্বপূর্ণ সুবিধা দেখে নিতে হবে আর তা হলো আপনার টিভিতে ইউএসবি পোর্ট রয়েছে কিনা।

ভিউয়িং অ্যাঙ্গেল ঠিক ঠাক রয়েছে কিনাঃ টিভি দেখার ক্ষেত্রে সবচেয়ে বিরক্তিকর বোধ হয় তখনই যখন টিভির কোন একটি কোণ থেকে দেখার সময় সেটি ঘোলা দেখায় বা কালারে পরিবর্তন দেখায়। আর এটি হয় ভিউয়িং অ্যাঙ্গেলের কারণে । তাই টিভি কিনার আগে অব্যশ্যই ভালোভাবে দেখে নিন টিভির ভিউয়িং অ্যাঙ্গেল ঠিক রয়েছে কিনা।

গ্যারান্ট/ ওয়ারেন্টিঃ যে কোন টিভি কিনার ক্ষেত্রে আপনাকে অবশ্যই সেই টিভির গ্যারান্টি বা ওয়ারেন্টি সম্পর্কে জেনে নিতে হবে। কারণ ইলেক্ট্রনিক ডিভাইসের কোন ভরসা নাই। আর যেহুতু আপনি বেশ অনেকগুলো টাকা দিয়ে টিভিটি ক্রয় করবেন তাই আপনি কখনই চাইবেন না আপনার টিভিটি খারাপ হয়ে গেলে মেকারের কাছে দৌড়াদৌরি করতে । তাই যে সকল টিভিতে কোন গ্রারান্টি বা ওয়ারেন্টি নাই সেগুলো না কিনাই উত্তম ।

দাম : বর্তমান বাজারে ১০ হাজার থেকে শুরু করে ২ লাখ টাকা পর্যন্ত টিভি পাওয়া যায়। আপনি কেমন টিভি কিনবেন তা আপনার চাহিদার উপর নির্ভর করে। তবে কেনার আগে অবশ্যই দাম যাচাই করে তারপর কিনবেন। ঘরে বসেই দাম তুলনা করে নিতে পারেন, যেমন: দাম তুলনা করার ওয়েবসাইট বিডিস্টল.কম থেকে টিভির বর্তমান প্রাইস জেনে নিতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৭-২০২০ 'দৈনিক সময়'
The website Developed By Sadeshbangla.Com