1. Mijankhan298@gmail.com : Mijankhan :
  2. Bijoyerbangla@gmail.com : সময় সংবাদ : সময় সংবাদ
বাংলাদেশের T- 20 স্কোয়াডে আসছে পরিবর্তন বিস্তারিত ভিতরে - সময়য়ের সেরা খবর!
সদ্যপ্রাপ্ত:
জিম্বাবুয়েকে হারিয়ে সুপার টুয়েলভের জায়গা টিকিয়ে রাখল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ব্যর্থতার মাঝে ঘুরপাক খাওয়া টাইগারদের নিয়ে অবিশ্বাস্য বার্তা মাশরাফির মাশরাফিকে আইকন করে আমিরসহ এই ৩ বিদেশি ভয়ংকর ক্রিকেটারকে দলে ভেড়ালো সিলেট দেশের মাটিতে ব্যাট হাতে যত রান করলেন আশরাফুল শ্রীলংকার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আরব আমিরাত, দেখুন দুই দলের শক্তিশালী একাদশ বিশ্বকাপের মূল পর্বে ‘একটা জয়ই বদলে দেবে সবকিছু’ বাংলাদেশে কখনোই ১৩৫ স্ট্রাইকরেটের ব্যাটার ছিল না: মোসাদ্দেক ওয়েস্ট ইন্ডিজকে হারাতেই অবিশ্বাস্যভাবে যা বললেন স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটন প্রস্তুতি ম্যাচে বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে দিশেহারা আফগানিস্তান

বাংলাদেশের T- 20 স্কোয়াডে আসছে পরিবর্তন বিস্তারিত ভিতরে

  • প্রাবলিশ করা হয়েছে : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৯ জন পড়েছে

টি- টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত ১৪ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা আগেই করেছিলো বিসিবি । সেখানে স্ট্যান্ডবাই হিসাবে রাখা হয়েছিল আরও চারজন ক্রিকেটার । তাদেরকে নিয়েই বিশ্বকাপের প্রস্তুতি নিতেই দুবাই গিয়ে চলেছে নানা পরীক্ষা- নিরিক্ষা ।

যেখানে স্ট্যান্ডবাই থাকা দুই পেসার শরিফুল ইসলাম এবং এবাদত হোসেন সুযোগ পেয়েছেন সেরা একাদশে । তখনই প্রশ্ন আসে চূড়ান্ত দল ঘোষণার পর কেন বাজিয়ে দেখা হচ্ছে অ’ন্যদের? তাহলে কি T-20 বিশ্বকাপে সু’যোগ পেতে যাচ্ছে তারা ।

বাংলাদেশের ভারপ্রাপ্ত টি- টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান দুবাই সিরিজ শেষে দেশে ফিরে বলেছিলেন, ‘ বিশ্বকাপে আমাদের ১৮- ২০ জনের একটি স্কোয়াড আছে । এদের মধ্যে যে কারোরই দলে ঢোকার সুযোগ আছে । কারণ এটি একটি বড় আসর ’ ।

এছাড়াও সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘ আমার ধারণা এখন খেলোয়াড়দের বাজিয়ে দেখা হচ্ছে । তিন জাতি সিরিজে নিউজিল্যান্ডে গিয়ে আরও পরীক্ষা- নিরীক্ষা করবে । এরপরই দল ঠিক করবে ’ ।

এখানে একটা জিনিস পরিষ্কার বিশ্বকাপের আগে বাংলাদেশ দলে আসতে পারে পরিবর্তন । তবে সব কিছু নির্ভর করছে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি- টোয়েন্টি টুর্নামেন্টে । ক্রিকেট পাড়ায় গুঞ্জন, তিন ম্যাচে ব্যর্থ সাব্বির রহমান আর অ’লরাউন্ডার সাইফউ’দ্দিনে নাকি স’ন্তুষ্ট নয় টিম ম্যা’নেজমেন্ট ।

তাদের জায়গায় আসতে পারেন সৌম্য সরকার কিংবা শরিফুলরা । কিন্তু প্রশ্ন হচ্ছে দল ঘোষণার পর কিভাবে পরিবর্তন সম্ভব? গত ১৫ সেপ্টেম্বর দল ঘোষণা শেষ দিন বেঁধে দিয়েছিল আইসিসি । কিন্তু টি- টোয়েন্টি বিশ্বকাপের আগেও দলের পরিবর্তন আনার সুযোগ পাবে প্রতিটি ক্রিকেট বোর্ড ।

সরাসরি সুপার টুয়েলভ খেলা আট দল ১৫ অক্টোবর পর্যন্ত যে কোনো পরিবর্তন আনতে পারবে দলে । এর জন্য আইসিসির কোনো অনুমতি নিতে হবে না । কিংবা এজন্য কারো ইনজুরিতে পরার দরকার নাই ।

কিন্তু ১৫ অক্টোবরের পর যদি পরির্তন আনতে হয় সেক্ষত্রে টেকনিক্যাল কমিটির অনুমোদনের প্রয়োজন পরবে । তাইতো বাংলাদেশ দলে কার কপাল পুড়ছে কিংবা শেষ মুহূর্তে কে পাবেন টিকিট, তা জানতে অ’পেক্ষা করতে হবে তিন জা’তি সি’রিজের শেষ পর্যন্ত ।

দয়া করে নিউজটি শেয়ার করুন🙏

এই বিভাগের আরো খবর পড়ুন 👇
© All rights reserved © 2022
Site Customized By NewsTech.Com